bangla news

প্রধানমন্ত্রীর ঘোষিত প্যাকেজ বিশ্বসেরা: বসুন্ধরা এমডি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৫ ৯:৪৬:০৯ পিএম
বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর

বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর

ঢাকা: করোনার কারণে অর্থনৈতিক সঙ্কট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন, তা বিশ্বসেরা বলে মন্তব্য করেছেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

রোববার ৭৩ হাজার কোটি টাকার মোট ৫টি আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ প্যাকেজকে ‘ঐতিহাসিক’ প্রণোদনা প্যাকেজ বলে উল্লেখ করে প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন বসুন্ধরা এমডি। 

করোনা সঙ্কট মোকাবিলায় বিশ্বব্যাপী বিভিন্ন সরকার ও রাষ্ট্রপ্রধানরা যেসব প্যাকেজ ঘোষণা করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত প্যাকেজ তার মধ্যে সেরা মন্তব্য করে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর উপযুক্ত নেতৃত্বে বাংলাদেশ আর্থ-সামাজিক উন্নয়নের গতি অব্যাহত রাখতে সক্ষম হবে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরেকবার নিজেকে ‘মানবতার মা’ হিসেবে প্রমাণ করেছেন। সমাজের সর্বস্তরের জনগণ এই অর্থনৈতিক আওতায় এসেছে। আওয়ামী লীগ সরকারের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) বিষয়টি এই প্যাকেজে পুরোপুরি প্রতিফলিত হয়েছে।'

বসুন্ধরা এমডি বলেন, ‘বর্তমান উদ্বেগজনক পরিস্থিতিতে ব্যবসা খাতের জন্য ঘোষিত ব্যবহারিক এবং লাভজনক এই প্রণোদনা অত্যন্ত প্রশংসনীয়।’ 

‘যে বিশ্ব নেতারা বর্তমান দুঃসময়ে নিজ দেশের নাগরিকদের সঙ্গে বৈরি আচরণ করছেন, তাদের উচিত শেখ হাসিনার কাছ থেকে শিক্ষা নেওয়া’, যোগ করেন তিনি।

উল্লেখ্য, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় নতুন চারটিসহ মোট ৫টি প্যাকেজে প্রায় ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৫ এপ্রিল) সকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা করেন তিনি।

আর্থিক সহায়তার প্যাকেজ, সামাজিক সুরক্ষা কার্যক্রমের আওতা বাড়ানো, সরকারি ব্যয় বাড়ানো ও মুদ্রা সরবরাহ বৃদ্ধি, এ চারটি কার্যক্রম নিয়ে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব ও উত্তরণের কর্মপরিকল্পনা ঘোষণা করেন প্রধানমন্ত্রী। কর্মপরিকল্পনার আর্থিক সহায়তা প্যাকেজের আওতায় এ টাকা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
নিউজ ডেস্ক

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-05 21:46:09