ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিবপুরে প্রবাসীর বাড়ি লকডাউন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
শিবপুরে প্রবাসীর বাড়ি লকডাউন

নরসিংদী: করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে নরসিংদীর শিবপুরে এক মালয়েশিয়া প্রবাসীর বাড়ি লকডাউন করা হয়েছে। 

রোববার (৫ এপ্রিল) বিকেলে উপজেলার দুলালপুর ইউনিয়নের শিমুলিয়া  গ্রামের বাড়িটি লকডাউন ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ুন কবির । এসময় প্রবাসীর বাড়ির আশেপাশে জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হুমায়ুন কবির বাংলানিউজকে বলেন, গত মার্চ মাসে মালয়েশিয়া  থেকে দেশে আসেন উপজেলার দুলালপুর ইউনিয়নের শিমুলিয়া  গ্রামের  ৩০ বছর বয়সী এক ব্যক্তি। তিনি আসার পর সুস্থই ছিলেন। কিন্তু কয়েকদিন ধরে তিনি সর্দি-জ্বর ও গলা ব্যথায় ভুগছেন। বিষয়টি জানতে পেরে তাকে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। সেখানে  ডাক্তাররা লক্ষণ দেখে তাকে নোভেল করোনা ভাইরাস পরীক্ষার জন্য বলেছে। এই খবর জানতে পেরে আমরা সতর্কতা হিসেবে তার বাড়িটি লকডাউন ঘোষণা করেছি। সেইসঙ্গে বাড়ির সদস্যদের জন্য খাদ্য সামগ্রী পাঠিয়েছি।

দুলালপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মেরাজুল হক মেরাজ বলেন, শনিবার প্রতিবেশীদের মাধ্যমে জানতে পারি এলাকার একজন বিদেশ ফেরত কয়েকদিন ধরে সর্দি-জ্বর ও গলা ব্যথায় ভুগছেন। আমি তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে তাকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করি। সেখানে তার চিকিৎসা চলছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad