ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশে কোয়ারেন্টিনে আছেন ১২৬৫৯ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
দেশে কোয়ারেন্টিনে আছেন ১২৬৫৯ জন

ঢাকা: রাজধানীর নয় স্থানে ও বাইরে পাঁচ স্থানে করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এ ১৪টি প্রতিষ্ঠানে নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৬৭টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ‌দুই হাজার ৯১৪টি।

রোববার (৫ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে হোম কোয়ারান্টিনসহ হাসপাতাল ও অন্যান্য কোয়ারেন্টিনে আছেন ১ হাজার ১২০ জন।

অদ্যাবধি কোয়ায়েন্টিনে ছিলেন ৬৬ হাজার ৭১ জন। কোয়ারেন্টিন শেষ করেছেন ৫৩ হাজার ৫১২ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ১২ হাজার ৬৫৯ জন।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১০ জন। ছাড়পত্র নিয়েছেন তিনজন। অদ্যাবধি সারাদেশে আইসোলেশনে ছিলেন ৪২০ জন। আর ছাড়পত্র নিয়েছেন ৩৩৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৮৪ জন।

এর আগে দুপুরে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যু হলো আটজনের। আর নতুন করে ১৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে শনাক্ত করোনা রোগীর সংখ্যা ৮৮ জনে দাঁড়ালো। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৩ জন। বর্তমানে সংক্রমণ রয়েছে এমন সংখ্যা ৪৬।

তিনি বলেন, নতুন আক্রান্ত ১৮ জনের মধ্যে ঢাকায় ১২ জন, নারায়ণগঞ্জে পাঁচজন, মাদারীপুরে একজন। ১৮ জনের মধ্যে ১৫ জন পুরুষ, তিনজন নারী।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
পিএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।