ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁয় ৮ কোটি টাকা মূল্যের ‘বেল মেটাল’ উদ্ধার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
নওগাঁয় ৮ কোটি টাকা মূল্যের ‘বেল মেটাল’ উদ্ধার 

নওগাঁ: নওগাঁর পত্নীতলায় প্রত্নতত্ত্ব নিদর্শন (বেল মেটাল’) উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। 

রোববার (৫ এপ্রিল) দুপুরে র‌্যাব-৫ এর এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

জানা গেছে, জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদের নেতৃত্বে দুপুরে উপজেলার নজিপুর পুরাতন বাজার এলাকায় অভিযান চালিয়ে মৃত হরিহর চৌধুরীর ছেলে শ্রী গৌর চৌধুরী (৩৪) ও খলিলুর রহমানের ছেলে সোহেলের (২৫) কাছ থেকে ১৮ শতকের একটি সোনালী রংয়ের গোলাকৃতির পাত্র সদৃশ প্রত্নতত্ত্ব নিদর্শন (বেল মেটাল) উদ্ধার করা হয়।

বেল মেটালর‌্যাব-৫ ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদ জানান, উদ্ধারকৃত বেল মেটালটির আনুমানিক মূল্য প্রায় আট কোটি টাকা।  

পরে উদ্ধারকৃত বেল মেটালটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. লিটন সরকার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল চক্রবর্তী ও নওগাঁ প্রত্নতত্ত্ব বিভাগের আঞ্চলিক সহকারী পরিচালক সাইদ ইনাম তানভিরুলের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।