ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনায় মৃত্যু: না’গঞ্জের বাংলাবাজারের একাংশ লকডাউন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
করোনায় মৃত্যু: না’গঞ্জের বাংলাবাজারের একাংশ লকডাউন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এক ব্যক্তির (৫৫) মৃত্যুর ঘটনায় ওই এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। 

শনিবার (৪ এপ্রিল) দিনগত রাত দেড়টায় পুরো এলাকাটি লকডাউন করে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন প্রমুখ।

 

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার কাশিপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বাংলাবাজার বড় আমবাগান সুচিন্তানগরের উত্তরে মাদ্রাসার শেষমাথা হেদায়েতউল্ল্যাহ খোকনের বাড়ি থেকে দক্ষিণে বাংলাবাজার ব্যাংকের মোড় পর্যন্ত, পূর্বে হাসেমবাগ লেন মোড় থেকে পশ্চিমে প্রধান বাড়ি মেইন রোড পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে।  

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক বাংলানিউজকে জানান, লকডাউনের সময় যা কিছু প্রয়োজন হবে তা প্রশাসন ব্যবস্থা করবে। কিন্তু এই লকডাউনের নির্দেশ পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত মানতে হবে। আমাদের ফোন নম্বর সবাইকে দেওয়া হবে। তারা যা দরকার যোগাযোগ করবে কিন্তু সবাইকে এ সময়ে ঘরেই অবস্থান করতে হবে।

সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, করোনায় আক্রান্ত হয়ে একজন মারা যাওয়ায় সে এলাকাটি লকডাউন করা হয়েছে। নিহত ব্যক্তি অসুস্থ অবস্থায় এলাকায় অবস্থান করেছিলেন এবং তার পরিবারের সদস্যরাও এলাকায় বিভিন্ন স্থানে গিয়েছেন। তাই পুরো এলাকাটি লকডাউন করে দেওয়া হয়েছে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, এখানে প্রায় ৩শ পরিবারের মতো হবে লকডাউন করা হয়েছে। সব দিকে আমাদের টিম অবস্থান করছে। লকডাউন অবস্থায় কাউকে বের হতে কিংবা কাউকে এ এলাকায় প্রবেশ করতে দেওয়া হবে না।

৪ এপ্রিল সকাল সাড়ে ৯টায় রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মারা যান ওই ব্যক্তি। পরে করোনায় মৃতদের দাফনের সব নিয়ম মেনে খিলগাঁও কবরস্থানে দাফন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।