ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনায় ক্ষতিগ্রস্তদের ত্রাণসামগ্রী দিল চায়না হারবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
করোনায় ক্ষতিগ্রস্তদের ত্রাণসামগ্রী দিল চায়না হারবার ত্রাণসামগ্রী বিতরণ।

ঢাকা: করোনা মহামারির কারণে ক্ষতিগ্রস্ত চট্টগ্রামের মীরসরাই উপজেলাবাসীদের জন্য চাল, ডালসহ খাদ্য ও করোনা প্রতিরোধ সামগ্রী দিয়েছে চীনের আন্তর্জাতিক প্রতিষ্ঠান চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড।

রোববার (৫ এপ্রিল) সকালে মীরসরাই উপজেলা পরিষদে আয়োজিত এক অনুষ্ঠানে চায়না হারবারের প্রকল্প ব্যবস্থাপক ওয়ান ইয়ানচাও মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন এবং উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিনকে ত্রাণসামগ্রী হস্তান্তর করেন। ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে- ৫ টন চাল, ১ টন করে আটা, ডাল ও আলু, ১ হাজার লিটার রান্নার তেল, ১ হাজার সাবান এবং ৫ হাজার সার্জিক্যাল মাস্ক।


চায়না হারবারের সমন্বয়ক ব্যবস্থাপক মো. শাহেদ রমজান এ সময় উপস্থিত ছিলেন।

চায়না হারবারের এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশে চায়না হারবারের ব্যবস্থাপনা পরিচালক ফু জিউকুয়ান এ উপলক্ষে বলেন, আমরা বিশ্বাস করি করোনা সংকটে ক্ষতিগ্রস্ত দরিদ্র পরিবারগুলোর পাশে দাঁড়ানো আমাদের নৈতিক ও সামাজিক দায়িত্ব। আমাদের এই ক্ষুদ্র উদ্যোগ বাংলাদেশের জনগণের প্রতি আমাদের অঙ্গীকারেরই প্রতিফলন। ভবিষ্যতেও যেকোনো প্রয়োজনে বাংলাদেশের পাশে থাকার আশা রাখি।

চায়না হারবার গত ৩০ বছর ধরে বাংলাদেশে তাদের কার্যক্রম পরিচালনা করছে। বর্তমানে প্রতিষ্ঠানটি ৯টি প্রকল্পের সঙ্গে যুক্ত রয়েছে, এর মধ্যে বেশ কয়েকটি মীরসরাই অর্থনৈতিক অঞ্চল ও চট্টগ্রাম অঞ্চলে বাস্তবায়িত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।