ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রতিবন্ধীর বাড়িতে খাবার পৌঁছে দিলেন থানার কর্মকর্তারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
প্রতিবন্ধীর বাড়িতে খাবার পৌঁছে দিলেন থানার কর্মকর্তারা প্রতিবন্ধী নারীর বাড়িতে খাবার পৌঁছে দিলেন থানার কর্মকর্তারা।

বরিশাল: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মেনে সন্তানদের নিয়ে নিজ ঘরেই ছিলেন শারীরিক প্রতিবন্ধী নারী গৌরি হালদার। এর মধ্যেও নিজের ও সন্তানদের আহারের জন্য খাবারের সন্ধানে বাড়ি থেকে বের হতে হয় তাকে।

সহায়তা পাওয়ার আশায় রোববার (০৫ এপ্রিল) সকালে বাড়ি থেকে বের হয়ে সড়কের পাশ ধরে উপজেলা সদরের দিকে রওয়ানা দেন তিনি। কিন্তু সহায়তা না পেয়ে যখন হতাশ গৌরি হালদার, তখন তার পাশে এসে দাঁড়ালো আগৈলঝাড়া থানা পুলিশ।

শুধু সহায়তাই নয়, তাকে সঙ্গে নিয়ে বাড়ি পর্যন্ত খাবার পৌঁছে দেন আগৈলঝাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আ. রব হাওলাদার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন এবং এসআই শাহ আলম।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন বলেন, জেলা পুলিশের পক্ষ থেকে গোটা বরিশাল জেলায় কর্মহীন দুস্থ ও অসহায় পরিবারের জন্য খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে। যার মধ্যে আগৈলঝাড়া থানা এলাকার শত শত কর্মহীন দুস্থ ও অসহায় পরিবারের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়। এ কাজে সকালে বের হওয়ার পর উপজেলা সদরের সড়কের পাশে গৌরি হালদারকে শারীরিক প্রতিবন্ধকতা নিয়ে আগাতে দেখি।

তিনি বলেন, এরপর তাকে জিজ্ঞেস করলে তিনি তার অসহায়ত্বের কথা খুলে বলেন এবং খাদ্য সহায়তার প্রয়োজন বলেও জানান। পরে আমি, অতিরিক্ত পুলিশ সুপার স্যার এবং এসআই শাহ আলমসহ খাদ্য সহায়তার ব্যাগটি নিয়ে গৌরি হালদারকে বাড়িতে পৌঁছে দেই।

পরবর্তীতে গৌরি হালদারের বিষয়ে খোঁজ-খবর রাখা হবে, প্রয়োজনে বর্তমান পরিস্থিতিতে তাকে আবার খাদ্য সহায়তা দেওয়া হবে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার আ. রব হাওলাদার।

এদিকে গৌরি হালদার জানান, তিনি কখনো ভাবতে পারেননি এভাবে সহায়তা পাবেন এবং তার ব্যাগ থানার কর্মকর্তারা টেনে বাড়ি পর্যন্ত দিয়ে যাবেন।

অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) নাইমুল হক জানান, পুলিশ সুপার মো সাইফুল ইসলামের নির্দেশনায় বরিশাল জেলা পুলিশের আওতাধীন ১০টি থানা এলাকায় তালিকা করে ১ হাজার ২শ’ সুবিধাবঞ্চিত দুস্থ ও অসহায় পরিবারের ঘরে খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। এ খাদ্য সহায়তার প্রতিটি প্যাকেজের মধ্যে পাঁচ কেজি চাল, দুই কেজি আটা, পাঁচ কেজি আলু, দুই কেজি ডাল ও দু’টি সাবান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।