bangla news

কমলনগরে বন্ধ সূর্যের হাসি ক্লিনিক, সেবাবঞ্চিত অনেকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৫ ২:০৫:০১ পিএম
লক্ষ্মীপুরের কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি গত ১০ দিন ধরে বন্ধ।

লক্ষ্মীপুরের কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি গত ১০ দিন ধরে বন্ধ।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরে সূর্যের হাসি ক্লিনিকটি গত ১০ দিন ধরে বন্ধ। করোনা পরিস্থিতির কারণে নিজদের সুরক্ষায় ক্লিনিকে চিকিৎসা সেবা বন্ধ রাখা হয়েছে। এমন পরিস্থিতিতে উপজেলার বিভিন্ন এলাকার শত শত নারী ও শিশু সেবাবঞ্চিত হচ্ছে।

রোববার (৫ এপ্রিল) সকালে হাজিরহাট উপকূল কলেজ সংলগ্ন সূর্যের হাসি ক্লিনিকে গিয়ে দেখা যায় তালা ঝুলছে। সেবা নিতে আসা নারী ও শিশুরা সেবা না পেয়ে ফিরে যাচ্ছে।

স্থানীয়রা জানায়, গত ২৭ মার্চ থেকে ক্লিনিকটি বন্ধ। চিকিৎসা সেবাও চলছে না। রোগীরা এসে ফিরে যাচ্ছেন। ক্লিনিক বন্ধ; কবে সেবা চালু হবে এ বিষয়েও কোনো নোটিশ দেওয়া হয়নি। এ কারণে অনেক রোগী একাধিকবার এসেও ফেরি গেছেন।

জানা গেছে, সপ্তাহের শনি থেকে বৃহস্পতিবার ওই ক্লিনিকে চিকিৎসা সেবা দেওয়া হতো। এখানে মায়ের স্বাস্থ্য ও গর্ভকালীন সেবা, শিশু স্বাস্থ্যসেবা, পরিবার পরিকল্পনা পদ্ধতি, নিরাপদ প্রসব, প্রসব পরর্বতী সেবাসহ সাধারণ রোগের চিকিৎসা চালু ছিল। প্রতিদিন অর্ধশতাধিক রোগী সেবা নিতেন। কিন্তু গত ১০ দিন ধরে ক্লিনিক বন্ধ থাকায় বঞ্চিত হচ্ছেন গ্রামের নারী, শিশু ও সাধারণ রোগীরা।

ক্লিনিকের ল্যাব টেকনিশিয়ান নিপু চন্দ্র দাস বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে নিজেদের সুরক্ষা নিশ্চিতের জন্য ক্লিনিকটি বন্ধ রাখা হয়েছে। সরকারি ছুটির সঙ্গে মিলিয়ে বন্ধ থাকবে ক্লিনিকটি।

ক্লিনিকের ম্যানেজার আবু সাঈদ মামুন বলেন, সূর্যের হাসি ক্লিনিক নেটওয়ার্ক কর্তৃপক্ষের সিদ্ধান্তে স্বাস্থ্যসেবা বন্ধ রাখা হয়। তবে মোবাইলভিত্তিক স্বাস্থ্যসেবা কার্যক্রম চালু রয়েছে। সব সরকারি ছুটির দিন আমাদের ক্লিনিকের সেবা বন্ধ থাকে।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের এ বিপজ্জনক পরিস্থিতে বেসরকারি হাসপাতাল বা ক্লিনিক সাধারণ রোগীদের চিকিৎসা না দিয়ে হাত গুটিয়ে বসে থাকলে তাদের লাইসেন্স বাতিলসহ কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এসআর/এফএম

ক্লিক করুন, আরো পড়ুন :   লক্ষ্মীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-05 14:05:01