ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

নারায়ণগঞ্জে নতুন করে আরও ৬ করোনা আক্রান্ত শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
নারায়ণগঞ্জে নতুন করে আরও ৬ করোনা আক্রান্ত শনাক্ত

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে নতুন করে আরও ৬ জন করোনা আক্রান্তকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ। 

রোববার (৫ এপ্রিল) দুপুরে বাংলানিউজকে এ তথ্য জানান তিনি।

মোহাম্মদ ইমতিয়াজ বলেন, গতকাল একজন ডাক্তার আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন ছিলেন, তার সর্বশেষ অবস্থান আমার জানা নেই।

এছাড়া গতকাল বাংলাবাজার এলাকায় ১ জন মারা গেছেন, তার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ছিল। এ ঘটনায় বাংলাবাজার আমবাগান এলাকা লকডাউন করে দেয়া হয়েছে।  

সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও করোনার ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলাম জানান, গতকাল ১৪ জন ও এর আগের দিন ১৩ জন, অর্থাৎ আমরা ২৭ জনের নমুনা সংগ্রহ করেছিলাম। এর মধ্যে ৬ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।  

এর আগে গত ৮ মার্চ এ জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে ২ জনকে চিহ্নিত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। তারা ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। পরে ২৩ মার্চ জেলায় আরো ১ জন আক্রান্ত পাওয়া যায় বলে জানিয়েছিলেন জেলা সিভিল সার্জন। ওই ব্যক্তিও গত ১ এপ্রিল সুস্থ হয়ে বাড়ি ফেরেন।  

এদিকে গত ৩০ মার্চ নারায়ণগঞ্জ বন্দরের রসুলবাগ প্রথমবারের মতো করোনা আক্রান্ত এক ব্যক্তি মারা যান। ওই ঘটনায় ২ এপ্রিল রাতে এলাকাটি লকডাউন করে দেওয়া হয়। এছাড়া এ জেলায় গত ৪ এপ্রিল  আরও এক করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়।  

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এমআরপি/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa