ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে ওএমএস’র চাল বিক্রি শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
বান্দরবানে ওএমএস’র চাল বিক্রি শুরু

বান্দরবান: করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রভাবে সৃষ্ট সংকটের কারণে অসহায় হয়ে পড়া মানুষের জন্য খোলা বাজারে (ওএসএম) ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে।

রোববার (৫ এপ্রিল) সকালে জেলার নয়টি ওয়ার্ডে এ কার্যক্রম শুরু করা হয়।  

বান্দরবান বাজারের (ওএমএস) ডিলার বিমল কান্তি দাশের দোকানে কার্যক্রমটির উদ্বোধন করেন জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক নয়ন জ্যোতি চাকমা, বান্দরবান বাজারের (ওএমএস) ডিলার বিমল কান্তি দাশসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রশাসন সূত্রে জানা গেছে, রোববার থেকে বান্দরবান পৌরসভা এলাকার নয়টি ওয়ার্ডের নয়টি স্পটে খোলা বাজারে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হবে। তবে একজন ভোক্তা তার জাতীয় পরিচয়পত্র দেখিয়ে সপ্তাহে পাঁচ কেজি চাল কিনতে পারবেন। আর রোব, মঙ্গল ও বৃহস্পতিবার (৫, ৭ ও ৯ এপ্রিল) এসব চাল বিতরণ করা হবে। সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে বিতরণ কার্যক্রম।  

অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন বাংলানিউজকে বলেন, করোনা সংক্রমণ ঝুঁকি এড়াতে সরকার ঘোষিত সাধারণ ছুটিকালীন সময়ে জনসাধারণ গৃহে অবস্থান করায় শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়ায় তাদের ক্রয় ক্ষমতা হ্রাস পেয়েছে, তাই কর্মহীন মানুষের জন্য সরকারের এই ওএমএস চাল বিতরণ কার্যক্রম চলমান থাকবে। এই কার্যক্রমে গরীব ও অসহায় মানুষ ১০ টাকা দিয়ে প্রতি কেজি চাল পাবেন।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।