ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে ১০ টাকা দরে চাল বিক্রি শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
বাগেরহাটে ১০ টাকা দরে চাল বিক্রি শুরু

বাগেরহাট: করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রভাবে কর্মহীন হয়ে পড়া বাগেরহাট পৌরসভার দরিদ্র জনগোষ্ঠির মধ্যে খোলা বাজারে  (ওএমএস) ১০ টাকা দরে চাল বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। 

রোববার (৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় জেলা শহরের শালতলা মোড় এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) মো. কামরুল ইসলাম এর উদ্বোধন করেন।

এসময় জেলা খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ কুমার মজুমদার উপস্থিত ছিলেন।

এছাড়া বাগেরহাট পৌরসভার বাসাবাটি দাশপাড়ার মোড়, পূর্ব বাসাবাটি, নাগেরবাজার, কাজীবাড়ির কলবাড়ি এলাকায় একযোগে এ চাল বিক্রি শুরু করেছে জেলা খাদ্য বিভাগ।

রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার (৫, ৭ ও ৯ এপ্রিল) পৌরসভার বিভিন্ন এলাকায় এ চাল বিক্রি কার্যক্রম চলবে। পৌরসভার নয়টি ওয়ার্ডে নয়জন ডিলার একদিনে ১০ টন চাল বরাদ্দ পাবেন।
জেলা খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ কুমার মজুমদার বাংলানিউজকে বলেন, করোনার প্রভাবে ঘরবন্দি বেকার হয়ে পড়া দরিদ্র মানুষের জন্য সরকারি নির্দেশনায় খোলা বাজারে চাল বিক্রি শুরু হয়েছে। একজন ভোক্তা তার জাতীয় পরিচয়পত্র দেখিয়ে সপ্তাহে ১০ টাকা কেজি দরে পাঁচ কেজি চাল কিনতে পারবেন। বর্তমান করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ১০ টাকা দরে চাল বিক্রি অব্যাহত রাখা হবে।

বাংলাদেশ সময়:  ১২২৫ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।