ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

অপ্রয়োজনে ঘোরাঘুরি, সাড়ে ৯ হাজার টাকা জরিমানা-কারাদণ্ড  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
অপ্রয়োজনে ঘোরাঘুরি, সাড়ে ৯ হাজার টাকা জরিমানা-কারাদণ্ড   ত্রাণ পৌঁছে দিয়েছে ঢাকা জেলা প্রশাসন

ঢাকা: করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়া এবং অসহায় দুই হাজার পরিবারে ত্রাণ পৌঁছে দিয়েছে ঢাকা জেলা প্রশাসন। এছাড়া করোনা ভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতিতে হোম কোয়ারেন্টাইন না মানা, অপ্রয়োজনে ঘোরাঘুরি করা এবং সরকারি নির্দেশ অমান্য করে ত্রাণ বিতরণের নামে গুজব সৃষ্টি করে জনসমাগম করায় পদক্ষেপ নেওয়া হয়। 

ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে ও উপজেলাগুলোতে  ১৬টি মোবাইল কোর্ট পরিচালনা করে নয় হাজার ৫৪২ টাকা জরিমানা আদায় করা হয়। একই নবাবগঞ্জ উপজেলায় দুইজনকে কারাদণ্ড দেওয়া হয়।

শনিবার(০৪ এপ্রিল) সরকারের নির্দেশনা অনুযায়ী ঢাকার জেলা প্রশাসনের উদ্যোগে রাজধানীর সাততালা বস্তিতে ৯০০, বেলতলা বস্তিতে ৫০০, গুলশান এলাকার বিভিন্ন পয়েন্টে ৬০০ দিনমজুর, রাজমিস্ত্রী, রিক্সাওয়ালা, ভ্যানচালক, ছুটা বুয়া, কর্মহীন ব্যক্তিসহ মোট দুই হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, ১ কেজি ডাল ও ২ কেজি আলু বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন সংসদ সদস্য  আকবর হোসেন খান পাঠান, ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ)  মোহাম্মদ মাহমুদুল হক, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরা। ত্রাণ সহায়তা কার্যক্রমে রেডক্রিসেন্ট, ঢাকা জেলা ইউনিটের সদস্যরা সহযোগিতা করেন।


মিরপুর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ মোরাদ আলী বাংলানিউজকে বলেন,  নিম্নবিত্ত মানুষের জন্য সমগ্র ঢাকা জেলাতেই পর্যায়ক্রমে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট ও এলাকায় ২৭ মার্চ থেকে ত্রাণ বিতরণ করা হচ্ছে। ত্রাণ বিতরণকালে ‘সামাজিক দূরত্ব’ বজায় রাখার বিষয়ে গুরুত্ব দেওয়া হচ্ছে। এছাড়া যারা অপ্রয়োজনে ঘোরাঘুরি করছেন তাদের আইনের আওতায় আনা হচ্ছে।      

তিনি আরও বলে, স্বাভাবিক বিতরণ কার্যক্রমের পাশাপাশি ৩৩৩ নম্বরে কল করার পর ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় মোট ২৭৪ টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে  দিয়েছে ঢাকা জেলা প্রশাসন।  


বাংলাদেশ সময়: ০০৪৮ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
এমআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।