ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজারবাগ পুলিশ হাসপাতালে পর্যবেক্ষণে ৫ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২০
রাজারবাগ পুলিশ হাসপাতালে পর্যবেক্ষণে ৫ জন

ঢাকা: করোনা ভাইরাসের উপসর্গ থাকায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে পাঁচজন ভর্তি রয়েছেন। তবে ইতোমধ্যে নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস নেগেটিভ পাওয়া গেলেও তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

পুলিশ সদস্য ও তাদের পরিবারের জন্য পরিচালিত রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি-কাশি নিয়ে ভর্তি পাঁচজনের নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পরীক্ষা করা হয়েছে। ফলাফল নেগেটিভে এলেও তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

তবে তাদের সবাই শারীরিক অবস্থা উন্নতির দিকে।

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মনোয়ার বাংলানিউজকে বলেন, ওই পাঁচজনের জ্বর, সর্দি-কাশির মতো করোনা ভাইরাসের উপসর্গ ছিল, বর্তমানে তারা ভালো আছেন। আইইডিসিআর এর মাধ্যমে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় প্রত্যেকের নেগেটিভ এসেছে। তাদের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ নেই।

সম্প্রতি করোনা ভাইরাসের প্রেক্ষাপটে বিগত দিনের তুলনায় কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে রোগীর সংখ্যা বেড়েছে। সেবা নিতে আসা বেশিরভাগই জ্বর, সর্দি-কাশির রোগী।

এ বিষয়ে ডা. মনোয়ার আরো বলেন, করোনা ভাইরাস আতঙ্কে তুলনামূলক বেশি সংখ্যক রোগী চিকিৎসা নিতে আসছেন। করোনা দুর্যোগকালীন এ পরিস্থিতি সামলাতে জ্বর, সর্দি-কাশি নিয়ে আসা রোগীদের জন্য আলাদা ২৪ ঘণ্টা সেবা চালু করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।