ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঢামেক হাসপাতাল আইসোলেশনে বৃদ্ধার মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২০
ঢামেক হাসপাতাল আইসোলেশনে বৃদ্ধার মৃত্যু ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে থাকা ৭২ বছরের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে।

শনিবার (০৪ এপ্রিল) সকাল ১১টার দিকে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৭টার দিকে তার মৃত্যু হয়।

হাসপাতালে জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. আলাউদ্দিন জানান, ওই নারী আমাদের হাসপাতালে যখন আসে তার শ্বাসকষ্ট হচ্ছিল। দ্রুত তাকে আমরা জরুরি বিভাগের আইসোলেশন ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়। সেখানে অক্সিজেন দেওয়া হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, করোনা ভাইরাস সংক্রমণের (কোভিড-১৯) উপসর্গ থাকায় তাকে আইসোলেশন ওয়ার্ডে নেওয়া হয়েছিল। ওই নারী দীর্ঘদিন যাবৎ কিডনী রোগে আক্রান্ত ছিলেন।

তিনি আরও জানান, নমুনা সংগ্রহ করে  হাসপাতাল কলেজের ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। পরীক্ষার রিপোর্ট যদি পজিটিভ আসে তাহলে নিয়ম অনুযায়ী দাফনের ব্যবস্থা করা হবে। আর যদি নেগেটিভ হয় তাহলে সাধারন ভাবে স্বজনদের কাছে মৃতদেহ হস্তান্তর করা হবে।

মৃত নারীর ছেলে জানান, তাদের বাড়ি মুন্সিগঞ্জ। মিরপুর এলাকায় থাকেন তারা। তার মা দীর্ঘদিন কিডনি রোগে ভুগছেন। এছাড়া ডায়াবেটিকসসহ আরও সমস্যা রয়েছে তার। সকালে তাকে হার্ট ফাউন্ডেশন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পরে ঢাকা মেডিক্যালে পাঠিয়ে দেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এজেডএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।