ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সন্ধ্যা ৭টার পর ওষুধ ছাড়া কোনো দোকান খোলা নয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২০
সন্ধ্যা ৭টার পর ওষুধ ছাড়া কোনো দোকান খোলা নয়

লালমনিরহাট: প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে সন্ধ্যা ৭টার পর থেকে ওষুধ ছাড়া সব ধরনের দোকান বন্ধ করতে গণবিজ্ঞপ্তি জারি করেছে লালমনিরহাট জেলা প্রশাসন। 

শনিবার (০৪ এপ্রিল) দুপুরে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ছয়টি গুরুত্বপূর্ণসহ ১০টি নির্দেশ সম্বলিত একটি গণবিজ্ঞপ্তি জারি করে লালমনিরহাট জেলা ম্যাজিস্ট্রেট ও প্রশাসক আবু জাফর।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কাঁচাবাজার (পচনশীল), সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ও কৃষিজাত পণ্যের দোকান সকাল ৬টা সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে।

অটোরিকশা, অটোভ্যান ও সিএনজিতে যাত্রী পরিবহন বন্ধ থাকবে, তবে পণ্যবাহী যানবাহন চলাচলে বাধা দেওয়া হবে না। মোবাইলে রিচার্জের দোকান সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। সন্ধ্যা ৭টার পরে শুধুমাত্র ওষুধের দোকান ছাড়া অন্যকোনো দোকান খোলা থাকবে না।  

এছাড়াও চারটি অন্য নির্দেশনায় বলা হয়েছে, দোকানের সামনে সামাজিক দূরুত্ব রক্ষায় ৩ ফুট দূরুত্বে বৃত্তের ব্যবস্থা, প্রতিঘণ্টায় ব্লিচিং পাউডারে দোকান পরিষ্কার, দোকানের কর্মচারীকে মাস্ক ও গ্লাভস ব্যবহার করতে হবে। কোনো অবস্থায় দোকানের সামনে গণসমাগম করা যাবে না। এ আদেশ দ্রুত কার্যকর করা হয়েছে এবং এর ব্যর্তয় ঘটলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

গণবিজ্ঞপ্তি প্রসঙ্গে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক আবু জাফর বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে আগের জারি করা নির্দেশনাবলির সঙ্গে আরও কয়েকটি বিষয় যুক্ত করা হয়েছে। যা তাৎক্ষণিক কার্যকর করা হয়েছে। এটা বাস্তবায়ন করতে ভ্রাম্যমাণ আদালতসহ আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে। এজন্য গণবিজ্ঞপ্তি মেনে চলতে জেলাবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad