ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা সচেতনতায় সকাল-সন্ধ্যা ছুটে চলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২০
করোনা সচেতনতায় সকাল-সন্ধ্যা ছুটে চলা

হবিগঞ্জ: ‘সবাই ঘরে থাকুন, নিরাপদ জীবনযাপন করুন। নিজে পরিষ্কার থাকুন, অন্যকে পরিষ্কার থাকতে উৎসাহী করুন। অন্তত ২০ সেকেন্ড সময় নিয়ে ভালো করে হাত ধুয়ে থাকুন করোনামুক্ত। এই ব্যাধি থেকে রক্ষা পেতে সামাজিক দূরত্ব বজায় রাখার বিকল্প নেই।’

গাড়ি থেকে মাইকিং, পায়ে হেঁটে সচেতনতামূলক প্রচারণা, আবার কখনো সরকারি সহায়তা বিতরণের ফাঁকে এভাবেই এলাকাবাসীকে করোনা ভাইরাস মোকবিলার পরামর্শ দিয়ে যাচ্ছেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহির। শুধু শহরই নয়, নির্বাচনী এলাকার গ্রামে গ্রামে প্রতিদিন সকাল-সন্ধ্যা ছুটে চলছেন তিনি।

শনিবার (৪ এপ্রিল) সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া, নিজামপুর ও পইল ইউনিয়ন এবং পৌরসভার বিভিন্ন স্থানে প্রচারণা করেন আবু জাহির। পাশাপাশি কর্মহীন মানুষদের হাতে পৌঁছে দেন সরকারি সহায়তার খাদ্য সামগ্রী।  

এ সময় উপস্থিত ছিলেন- হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান, হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নূরুল ইসলাম প্রমুখ।

এমপি আবু জাহির বাংলানিউজকে বলেন, প্রশাসনের লোকজন সচেতনতায় নিয়োজিত রয়েছেন। নির্দেশনা অমান্যকারীদের বিষয়ে নেওয়া হচ্ছে ব্যবস্থা। তাই এলাকাবাসীর ভোট নির্বাচিত প্রতিনিধি হিসেবে সকলকে করোনা সম্পর্কে সচেতন করার চেষ্টা করছি। যাতে কাউকে শাস্তির সম্মুখীন হতে না হয়। পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশে অস্বচ্ছলদের হাতে তুলে দেওয়া হচ্ছে খাদ্য সামগ্রী। করোনা মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, হবিগঞ্জের নয়টি উপজেলায় এ পর্যন্ত ১৭ হাজার ৫৯০টি পরিবারের মধ্যে চাল, আলু, ডাল ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। এগুলোর মধ্যে ছিল এক লাখ ৭৫ হাজার ৯০০ কেজি চাল, ১৯ হাজার ২০ কেজি আলু ও ৯ হাজার ৮৪০ কেজি ডাল। এছাড়া নগদ ছয় লাখ টাকা দেওয়া হয়েছে ৮ হাজার ৭৬০টি পরিবারের মধ্যে। অন্যদিকে, হবিগঞ্জে করোনা চিকিৎসার জন্য সরকারি পর্যায়ে ১৩৫টি বেড প্রস্তুত রাখা হয়েছে। এই কাজে ৫২ জন ডাক্তার ও ৫৬ জন নার্স নিয়োজিত থাকবেন। ২১০৫টি পিপিই পাওয়া গেছে। তার মধ্যে ১১৮০টি ডাক্তার ও নার্সদের মধ্যে বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।