ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৫০০ পরিবারের মধ্যে সমাজসেবা অধিদফতরের ত্রাণ বিতরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২০
৫০০ পরিবারের মধ্যে সমাজসেবা অধিদফতরের ত্রাণ বিতরণ

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশের দুস্থ, অসহায়, প্রতিবন্ধী ও কর্মহীন শ্রমিকদের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশনার পরিপ্রেক্ষিতে ৫০০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেছে সমাজসেবা অধিদফতর।

শনিবার (৪ এপ্রিল) রাজধানীর সোবহানবাগ, শুক্রাবাদ ও এর আশপাশের এলাকার শ্রমজীবী-কর্মহীন পরিবারের মধ্যে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেন সমাজসেবা অধিদফতর পরিচালক (প্রশাসন ও অর্থ) আবু মাসুদ ও উপ-পরিচালক (ইউসিডি) মোহা. কামরুজ্জামান, শহর সমাজসেবা কর্মকর্তা মাহফুজুর রহমান ও লিয়াজো অফিসার মো. নূরুল আমিন খান।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু ও সচিব মোহাম্মদ জয়নুল বারীর নির্দেশনায় সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলামের নেতৃত্বে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের আর্থিক সহায়তায় দুস্থ, অসহায়, প্রতিবন্ধী ব্যক্তি, পথশিশু, কর্মহীন শ্রমিক পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে। এ লক্ষ্যে প্রতিদিন ঢাকা শহরের  ৫০০ পরিবারকে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, আধালিটার সয়াবিন তেল ও একটি করে সাবান দেওয়া হচ্ছে। গত ২৮ মার্চ থেকে এ কার্যক্রম চলছে। শিগগিরই এ কার্যক্রম জেলা ও উপজেলা সমাজসেবা কার্যালয়সমূহের মাধ্যমে দেশব্যাপী সম্প্রসারণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।