bangla news

ভিজিএফ’র চাল নিয়ে অনিয়মের অভিযোগে ইউপি চেয়ারম্যান গ্রেফতার

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৪ ৩:৪৯:২২ পিএম
আলাউদ্দিন পল্টু

আলাউদ্দিন পল্টু

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নে জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের (ভালনারেবল গ্রুপ ফিডিং) চাল বিতরণে অনিয়মের অভিযোগে ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। 

শনিবার (৪ এপ্রিল) দুপুরে কাকচিড়া ইউনিয়ন পরিষদ থেকে তাকে গ্রেফতার করে পাথরঘাটা থানায় হস্তান্তর করা হয়। এসময় ডিবিকে সহযোগিতা করে বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা। এ ঘটনায় ওই চেয়ারম্যানের নামে থানায় মামলা হয়েছে।  

এর আগে শুক্রবার (৩ এপ্রিল) ওই পরিষদের কার্ডধারী ৫৫০ জন জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের ৪৪ মেট্রিক টন চাল  গ্রহণ করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু। প্রতি জেলেকে দু’মাসের জন্য ৮০ কেজি করে চাল বিতরণ করার কথা থাকলেও ট্যাগ অফিসারের অনুপস্থিতিতে জেলে প্রতি ৩০ কেজি করে চাল দেন ওই চেয়ারম্যান। 

শুক্রবার দুপুরে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির ও উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির ঘটনাস্থলে গেলে চাল আত্মসাতের অভিযোগে ওই ইউপি চেয়ারম্যানের বিচারের দাবিতে বিক্ষোভ করে এলাকাবাসী।

চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বাংলানিউজকে জানান, চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুর নামে চাল বিতরণে অনিয়মের অভিযোগ রয়েছে। এ বিষয়ে জানতে চাইলে তিনি তার এলাকায় বরাদ্দকৃত ৪৪ মেট্রিক টন চালের মধ্যে মাত্র সাড়ে ১৬ মেট্রিক টন চাল বিতরণের সঠিক প্রমাণ দিতে পেরেছেন। বাকি সাড়ে ২৭ মেট্রিক টন চাল বিতরণের কোনো প্রমাণ দিতে পারেননি ওই চেয়ারম্যান।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুন-অর-রশিদ গ্রেফতারের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বরগুনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-04 15:49:22