bangla news

উপোস থাকবে না রাস্তার কুকুরগুলোও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৪ ৭:৩২:৫৭ এএম
কুকুরকে খাবার দিচ্ছেন মক্কী

কুকুরকে খাবার দিচ্ছেন মক্কী

ফেনী: করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব ঠেকাতে সরকার ছুটি ঘোষণা করেছে। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে এবং নির্দিষ্ট কিছু সেবা প্রতিষ্ঠান ও দোকান-পাট ছাড়া সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে নির্দেশনা দিয়েছে সরকার।

এতে দরিদ্র, অসহায় মানুষের পাশাপাশি বিপাকে পড়েছে সারা দেশের বেওয়ারিশ কুকুরগুলো। দেশের বিভিন্ন জায়গার মতো ফেনীতে অভুক্ত কুকুরগুলোর পাশে দাঁড়ালেন স্বেচ্ছাসেবক আমের মক্কী, নিয়েছেন এক ব্যতিক্রমী উদ্যোগ। নিজস্ব আয়োজনে কুকুরগুলোকে দিচ্ছেন খাবার। শুক্রবার (৩ এপ্রিল) তার এ কার্যক্রম শুরু হয়।

সন্ধ্যায় ফেনী শহরের প্রায় ২০টি কুকুরকে খাবার দেন তিনি। শহরের শিশু নিকেতন কালেক্টরেট স্কুল, মডেল থানা, এসএসকে সড়কের হোম প্লাস সুপার শপের সামনে, এসি মার্কেট, রেল স্টেশন এলাকার কুকুরগুলোকে দেওয়া হয় রান্না করা খিচুড়ি।

আমের মক্কী জানান, প্রথম দিন ৬-৭ কেজি খিচুড়ি দেওয়া হয়েছে। পরদিন থেকে খাবারের পরিমাণ আরো বাড়ানো হবে।

মানবিকতা শুধু মানুষের মধ্যে সীমাবদ্ধ নয়। দীর্ঘদিন শহরের হোটেল-রেস্তোরাঁ বন্ধ থাকায় শহরের কুকুরগুলো অভুক্ত হয়ে পড়েছিল। 

বাংলাদেশ সময়: ০৭৩০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এসএইচডি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-04 07:32:57