bangla news

বরিশালে ১০ টাকা কেজি দরের চাল বিক্রি শুরু রোববার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৪ ৩:১৪:৩১ এএম
বরিশালের মানচিত্র

বরিশালের মানচিত্র

বরিশাল: চলমান করোনা ভাইরাস পরিস্থিতির কারণে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। তাই দরিদ্র, প্রান্তিক ও স্বল্প আয়ের মানুষদের দুর্দশা থেকে উত্তরণে রোববার (৪ এপ্রিল) থেকে জেলা প্রশাসনের মনিটরিংয়ে বরিশাল নগরের সাতটি পয়েন্টে খাদ্য মন্ত্রণালয়ের ওপেন মার্কেট সেল (ওএমএস) কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি দরে ১৪ টন চাল বিক্রি করা হবে। 

জেলা প্রশাসক কার্যালয় সূত্রে এ তথ্য জানা যায়। 

এদিকে চলমান করোনা ভাইরাস পরিস্থিতি ও আসন্ন রমজান উপলক্ষে টিসিবির মাধ্যমে ভ্রাম্যমাণ ট্রাকে ন্যায্যমূল্যে এবং খাদ্য মন্ত্রণালয়ের ওপেন মার্কেট সেল (ওএমএস) এর মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে।

শুক্রবার ছাড়া সপ্তাহের অন্য দিনগুলোতে বরিশাল সিটি করপোরেশন এলাকায় ১০টি, জেলা পর্যায়ে ৪টি ও উপজেলা পর্যায়ে ১টি করে টিসিবির ডিলারদের মাধ্যমে ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি কার্যক্রম চলছে বলে জানিয়েছে টিসিবি কর্তৃপক্ষ। খোলাবাজারে ন্যায্যমূল্যে এভাবে পণ্যবিক্রি আগামী ২০ মে পর্যন্ত চলবে।

বর্তমানে প্রতিদিন ট্রাকপ্রতি ১ হাজার ২শ কেজি চিনি, ৩শ কেজি ডাল ও দেড় হাজার লিটার সয়াবিন তেল বরাদ্দ দেওয়া হচ্ছে। পাশাপাশি রমজানের শুরুতে ছোলা, খেজুরও মিলবে। 

অপরদিকে খাদ্য মন্ত্রণালয়ের ওপেন মার্কেট সেল (ওএমএস) কর্মসূচির মাধ্যমে শুক্রবার ছাড়া প্রতিদিন বরিশাল নগরের সাতটি বিভিন্ন পয়েন্টে সাতজন ডিলারের মাধ্যমে ১৮ টাকা কেজি মূল্যে আটা ও ৩০ টাকা কেজি মূল্যে চাল বিক্রি কার্যক্রম চলমান।

এছাড়া এ কর্মসূচির মাধ্যমে সুবিধাবঞ্চিত মানুষের কষ্ট লাঘবে সপ্তাহের তিন দিন রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ভিক্ষুক, রিকশাচালক, ভ্যানচালক, পরিবহন শ্রমিক, হিজড়া, দিনমজুরদের তালিকা করে তাদের মধ্যেও চাল বিক্রি করা হবে।

এ ব্যাপারে বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, করোনা ভাইরাস পরিস্থিতির কারণে অনেকেই কর্মহীন হয়ে পড়েছে, সে সব মানুষকে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনার সুযোগ করে দিতে এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৩১০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এমএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-04 03:14:31