ঢাকা, রবিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৩ জুন ২০২১, ০২ জিলকদ ১৪৪২

জাতীয়

মিরপুর থানার ‘করোনা প্রতিরোধ প্লাটুন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২০
মিরপুর থানার ‘করোনা প্রতিরোধ প্লাটুন’

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসাধারণের ঘরে থাকা নিশ্চিত করতে 'করোনা প্রতিরোধ প্লাটুন' গঠন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর মডেল থানা।

সরকারি নির্দেশ অমান্য করে বিভিন্ন অজুহাতে জনসাধারণ বাইরে বের হচ্ছেন। এর ফলে করোনার প্রকোপ বাড়ার আশঙ্কা সংশ্লিষ্টদের।

তাই মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে স্থানীয় জনপ্রতিনিধি-পুলিশের সমন্বয়ে ভিন্নধর্মী এই ইউনিট গঠন করা হয়েছে।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাজিরুর রহমান জানান, করোনার প্রকোপ প্রতিরোধে আমাদের নিয়মিত টহল, ক্লোজ মনিটরিং ও বিভিন্ন রাস্তায় রোড ব্লক দিয়ে চেকপোস্ট কার্যক্রম চলছে। এসব কাজের পাশাপাশি একটি নতুন উদ্যোগ নেওয়া হয়েছে।

'বিট পুলিশিং' পদ্ধতিতে থানা এলাকার সাতটি বিটের অফিসার, স্থানীয় জনপ্রতিনিধি ও উদ্যমী স্বেচ্ছাসেবকদের নিয়ে 'করোনা প্রতিরোধ প্লাটুন' গঠন করেছে মিরপুর মডেল থানা।

ওসি বলেন, থানার সাতটি বিটে 'করোনা প্রতিরোধ প্লাটুন' নিজেরাই নিজেদের কর্মকৌশল নির্ধারণ করবেন। কর্মকৌশলের অংশ হিসেবে শুক্রবার (৩ এপ্রিল) সকাল থেকে হ্যান্ড মাইকে বিভিন্ন স্লোগান, জনকল্যাণ সমিতি, মসজিদ কমিটি, বিভিন্ন ক্লাবের নেতৃস্থানীয় ব্যক্তিদের সঙ্গে সামাজিক দূরত্বের বিষয়ে মতবিনিময় এবং নাগরিকদের ঘরে থাকার বিষয়ে আহ্বান জানানো হয়।

এছাড়া, থানা এলাকার সব ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে জনগণকে ঘরে রাখা ও অতিপ্রয়োজনীয় দোকান ছাড়া সব দোকান বন্ধ করা, পাড়া-মহল্লার মধ্যে সব ধরনের আড্ডা বন্ধ রাখতে পদক্ষেপ নেওয়া হয়েছে, যা এলাকাবাসীর কাজে প্রশংসিত হচ্ছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০০২৮ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa