bangla news

বরিশালে রাস্তার অভুক্ত কুকুরদের খাবার দিচ্ছে তরুণরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৩ ১০:০৪:১১ পিএম
বরিশালে অভুুক্ত কুকুরদের খাবার দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

বরিশালে অভুুক্ত কুকুরদের খাবার দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

বরিশাল: করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে প্রশাসনিক তৎপরতায় জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না মানুষ। নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও ওষুধের দোকানপাট ছাড়া সবকিছুই বন্ধ রয়েছে বরিশালে।

খাবারের দোকান, হোটেল-রেষ্টুরেন্ট সবকিছুই বন্ধ থাকায় বিপাকে পড়েছে নগরের রাস্তায় ঘুরে বেড়ানো হাজারো কুকুর। সড়কে অবস্থান নে্ওয়া কুকুরগুলো এখন মানুষের বাসা-বাড়ির পাশে ঘুর ঘুর করছে। খাবার সংকটে অনেক কুকুর দুর্বল হয়ে দিনের অনেকটা সময় ঝিমিয়ে পাড় করছে।

বিষয়টি চিন্তা করে অভুক্ত এ কুকুরদের খাওয়ানোর উদ্যোগ নিয়েছে বরিশাল নগরের বিএম কলেজ ও নতুনবাজার এলাকার কিছু তরুণ।

শুক্রবার (৩ এপ্রিল) বিকেলে নগরের হাসপাতাল রোড, নতুন বাজার, বিএম কলেজ এলাকা, কাউনিয়া, সোবাহান মিয়ার পুল, মধু মিয়ার পুল ও নথুল্লাবাদ এলাকায় ঘুরে ঘুরে শতাধিক কুকুরকে খাবার দিয়েছে এই যুবকরা।

বিএম কলেজ সংলগ্ন এলাকার বাসিন্দা তন্ময় তপুর আর্থিক সহযোগিতায় প্রথম দিনে কুকুরগুলো খিচুরি ও মাংস খাওয়ানো হয়।

ব্যতিক্রম এই উদ্যোগের কথা জানতে চাইলে উদ্যোগের সঙ্গে সংশ্লিষ্ট সুমন খান বলেন, করোনা ভাইরাসের কারনে সব হোটেল বন্ধ, এমনকি মানুষজনও তেমন একটা ঘরের বাহিরে বের হচ্ছে না। মানুষতো কারো না কারো কাছে খাবার চেতে পারে, কিন্তু এ বেওয়ারিশ কুকুরগুলো কার কাছে খাবার চাইবে। তাই আমরা কয়েকজন মিলে এই উদ্যোগ নিয়েছি এবং আমরা প্রতিনিয়ত এ কার্যক্রম চালিয়ে যাবো বলেও ঠিক করেছি।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
এমএস/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-03 22:04:11