bangla news

ফরিদ উদ্দিনের মৃত্যুতে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনারের শোক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৩ ৯:১৭:০৮ পিএম
খন্দকার ফরিদ উদ্দিন

খন্দকার ফরিদ উদ্দিন

ঢাকা:  মহান মুক্তিযুদ্ধের অন্যতম প্রবাসী সংগঠক খন্দকার ফরিদ উদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।

শুক্রবার ( ৩ এপ্রিল)  যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শোক বার্তায় সাঈদা মুনা তাসনীম বলেন,বলেন, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক খন্দকার ফরিদ উদ্দিনের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তার মৃত্যুতে বাংলাদেশ ও যুক্তরাজ্যে বসবাসকারি বাংলাদেশি-ব্রিটিশ ভাই-বোনেরা আমাদের মহান মুক্তিযুদ্ধের অন্যতম একজন প্রবাসী সংগঠককে হারালো।

মরহুম ফরিদ উদ্দিন লন্ডনে বাংলাদেশ সেন্টারের অন্যমত প্রতিষ্ঠাতা ছিলেন। বাংলাদেশ সেন্টারের সাংগঠনিক কাজে তার অবদান আমি বিশেষভাবে স্মরণ করছি। এছাড়া তিনি ব্রিকলেন জামে মসজিদসহ বিভিন্ন সামাজিক ও কমিউনিটি প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত থেকে বাংলাদেশি-ব্রিটিশদের কল্যাণে আজীবন কাজ করে গেছেন।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় নিবেদিত-প্রাণ খন্দকার ফরিদ উদ্দিন বাংলাদেশি-ব্রিটিশদের মধ্যে চির-স্মরণীয় হয়ে থাকবেন। আমি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি ও তার শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
টিআর/আরবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-03 21:17:08