ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে সামাজিক দূরত্ব নিশ্চিতে অভিযান, ৬২ জনকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২০
বরিশালে সামাজিক দূরত্ব নিশ্চিতে অভিযান, ৬২ জনকে জরিমানা সামাজিক দূরত্ব নিশ্চিত করতে নগরজুড়ে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।

বরিশাল: বরিশালে জনসমাগম ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় নগরজুড়ে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।

শুক্রবার (০৩ এপ্রিল) বরিশাল নগরে ভ্রাম্যমাণ আদালতের পৃথক দু’টি অভিযানে ৪১ জনকে ৪৩ হাজার ৯শ’ টাকা জরিমানা এবং দু’টি মাইক্রাবাস ও দু’টি পিকআপ আটক করা হয়েছে। আর গতকাল বৃহস্পতিবার (০২ এপ্রিল) সকাল ৯টা থেকে শুক্রবার দুপুর ২টা পর্যন্ত ২৯ ঘণ্টায় ৬২ জনকে জরিমানা করা হয়েছে।

জানা গেছে, শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত সেনাবাহিনী ও পুলিশের সদস্যদের সহযোগিতায় বরিশাল নগরের সদররোড, নথুল্লাবাদ, কাশিপুর, নবগ্রাম রোড চৌমাথা, রুপাতলী ও সাগরদী এলাকায় অভিযান চালায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান ও মো. সাইফুল ইসলাম।

অভিযানে সরকারি নির্দেশ অমান্য করে অপ্রয়োজনীয় দোকান খোলা রাখার অপরাধে নগরের সাগরদী এলাকার দুই হার্ডওয়্যার দোকানের মালিক ও এক কর্মচারীকে ১২ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান।

অপরদিকে নগরের নবগ্রাম রোড চৌমাথা এলাকায় পিকআপ ভ্যানে গাদাগাদি করে যাত্রী পরিবহনের অভিযোগে দুই চালকসহ মোট ২৩ আরোহীকে ১৬ হাজার ৯শ’ টাকা জরিমানা করা হয় এবং পিকআপ দু’টি আটক করা হয়। মালবাহী পিকআপ ভ্যান দু’টিতে চালকরা লেবুখালি থেকে ঢাকার পোস্তাগোলার উদ্দেশে যাত্রী নিয়ে যাচ্ছিল।

এছাড়া দু’টি মাইক্রোবাসে গাদাগাদি করে ঢাকার উদ্দেশে যাওয়ার সময় নগরের রুপাতলী এলাকায় তাদের আটক করে সেনা সদস্যরা। সরকারি নির্দেশ অমান্য এবং সামাজিক দূরত্ব বজায় না রাখার অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম চালকসহ ১৫ আরোহীকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেন এবং মাইক্রোবাস দু’টি আটক করা হয়।

এছাড়া নগরের বিভিন্ন স্থানে জনসমাগম ছত্রভঙ্গ করার পাশাপাশি সাধারণ মানুষকে করোনা ভাইরাসের রোধকল্পে সর্বাবস্থায় সামাজিক দূরত্ব রক্ষা করে চলার প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতন করা হয়। নির্বাজী ম্যাজিস্ট্রেটদ্বয় জানান, এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এদিকে বৃহস্পতিবার বরিশাল নগরের বিভিন্ন স্থান ও বাকেরগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২১ জনকে ২০ হাজার ৮শ’ টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।