ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

জাতীয়

বরিশালে ডায়রিয়া-শ্বাসকষ্টে ব্যক্তির মৃত্যু নিয়ে গুজব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৪ ০৪:৩৩:৫০ পিএম
বরিশালে ডায়রিয়া-শ্বাসকষ্টে ব্যক্তির মৃত্যু নিয়ে গুজব

বরিশাল: ডায়রিয়া ও শ্বাসকষ্টে এক ব্যক্তির মৃত্যুকে করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে বলে গুজব ছড়িয়ে আতঙ্ক সৃষ্টির অভিযোগ উঠেছে বরিশালের গৌরনদীর মাহিলাড়া এলাকার কিছু মানুষের বিরুদ্ধে। 

এ ঘটনায় কঠোর ব্যবস্থা নেয়ার কথা বলেছে উপজেলা প্রশাসন। ইতোমধ্যে ওই মৃত ব্যক্তির মরদেহের দাফন সম্পন্ন করা হয়েছে।

 

এর আগে বৃহস্পতিবার (২ এপ্রিল) দিনগত রাত সাড়ে ৯টার দিকে বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়নের উত্তরবিল্বগ্রামের বাসিন্দা হাসান ফকিরের মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. সাঈফ জানান, ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে বক্ষব্যাধি রোগে ভুগছিলেন। তিনি স্থানীয় ব্র্যাকে চিকিৎসা নিচ্ছিলেন। গত দু'দিন ধরে তিনি ডায়রিয়ায় ভুগছিলেন। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।  

মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  সৈকত গুহ পিকলু সাংবাদিকদের জানান, তার মৃত্যুর খবর এলাকায় জানা জানি হলে কিছু মানুষ করোনায় মৃত্যু হয়েছে বলে খবর ছড়ায়। এতে ওই এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়। এ কারণে তার মরদেহ দাফনেও স্থানীয়রা অনীহা প্রকাশ করে।  

গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম ছরোয়ার জানান, এ ঘটনা প্রশাসনের নজরে এলে উপজেলা স্বাস্থ্য বিভাগের লোকজন নিয়ে ওই বাড়িতে গিয়ে গুজবে কান না দেয়ার জন্য স্থানীয়দের সচেতন করার চেষ্টা করা হয়। পরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা তার মৃত্যুর প্রকৃত কারণ নিশ্চিত হওয়ার জন্য তার শরীর থেকে নমুনা সংগ্রহ করেন। পুলিশ ও কিছু এলাকাবাসীর সহায়তায় শুক্রবার (৩ এপ্রিল) সকালে নিজ বাড়িতে তার দাফন সম্পন্ন হয়।  

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান জানান, মৃত ব্যক্তি পেশায় রিকশাচালক ছিলেন। তার মৃত্যুর কারণে ওই পরিবারটি যাতে খাদ্য সংকটে না ভোগে সেজন্য স্থানীয় চেয়ারম্যানকে বিশেষভাবে নজর দিতে বলা হয়েছে। একইসঙ্গে ওই পরিবারটি যাতে স্থানীয় কারোর আক্রোশের শিকার না হয় সেদিকে পুলিশকে খেয়াল রাখতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa