ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে অসহায়-দুস্থদের রামু সেনানিবাসের ত্রাণ বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২০
কক্সবাজারে অসহায়-দুস্থদের রামু সেনানিবাসের ত্রাণ বিতরণ

কক্সবাজার: কক্সবাজার শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল, কলাতলী ও ফিশারিঘাট এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে জনসচেতনতা পাশাপাশি শতাধিক অসহায় ও দুস্থদের মধ্যে চাল, ডাল, আলু, লবণ ও তেলসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়েছে।

জনসচেতনতা তৈরির লক্ষ্যে শুক্রবার (৩ মার্চ) সকালে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে নেতৃত্ব দেন ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া মেজর জেনারেল মো.মাঈন উল্লাহ চৌধুরী।

এসময় অন্যদের মধ্যে ২ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. আলীমুল আমীনসহ সামরিক এবং বেসামরিক প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শহরের বিভিন্ন স্থানে অসহায় ও দুস্থদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণের পাশাপাশি তাদের ঘর থেকে বের না হওয়ার জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে আহ্বান জানানো হয়।

‘আপনার সুস্থতাই আমাদের কাম্য’-এ মূলমন্ত্রকে সামনে রেখে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী গত ২৪ মার্চ থেকে কক্সবাজার জেলা এবং বৃহত্তর চট্টগ্রামের আটটি উপজেলায় রামু সেনানিবাসের সদস্যরা করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরিতে বেসামরিক প্রশাসনকে সহযোগিতায় দিন-রাত কাজ করে চলেছেন।

রামু সেনানিবাস সূত্র জানায়, গত কয়েকদিন ধরে এ জনপদের অসচ্ছল, খেটে খাওয়া ও দরিদ্রদের মধ্যে রামু সেনানিবাসের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হচ্ছে। জনকল্যাণে সেনাবাহিনীর গৃহীত এ ধরনের কর্মকাণ্ড ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
এসবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।