ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা: বগুড়ায় প্রশাসনের সঙ্গে কাজ করছে সেনাবাহিনী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২০
করোনা: বগুড়ায় প্রশাসনের সঙ্গে কাজ করছে সেনাবাহিনী

বগুড়া: বগুড়ায় করোনা ভাইরাস সংক্রমণে জনসচেতনতামূলক প্রচারণা, সামাজিক দূরত্ব নিশ্চিত করা এবং বাজার মনিটরিংসহ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সিভিল প্রশাসনের সঙ্গে মাঠে কাজ করছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল থেকেই শহরের বিভিন্ন এলাকায় পাড়া-মহল্লা ও প্রধান প্রধান সড়কে পুলিশ, র্যাব ও সেনা সদস্যদের টহল দিতে দেখা গেছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ২৬ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছে সরকার।

কিন্তু সরকারের নির্দেশনা অনুযায়ী বগুড়াবাসী প্রথম তিনদিন বাড়িতে অবস্থান করলেও এরপর থেকে অনেকেই অপ্রয়োজনে বাড়ি থেকে বের হচ্ছেন। বিষয়টি প্রশাসনের নজরে এলে এ ব্যাপারে কড়াকড়ি আরোপের সিদ্ধান্ত নেয় প্রশাসন।

এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সকাল থেকেই বগুড়ায় পুলিশ, র্যাব ও সেনা সদস্যরা তাদের অবস্থান জোরদার করেন। রাস্তায় কাউকে দেখলে তাকে বাসার বাইরে না বের হওয়ার জন্য পরামর্শ দেন। এবিষয়ে সেনাবাহিনীর পক্ষ থেকে হ্যান্ড মাইকে বার বার সচেতনতামূলক প্রচার চালানো হয়।

বগুড়া সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার সকাল থেকেই শহরতলীর মাটিডালি বিমান মোড়সহ বিভিন্ন এলাকায় যারা অহেতুন মোটরসাইকেল ও অন্যান্য যানবাহন দিয়ে ঘোরাফেরা করছেন তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। ঘরে থাকতে অনুরোধ করা হয়েছে।

নন্দীগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার আহমেদ রাজিউর রহমান বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে জনসাধারণকে সচেতন করতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে পুলিশের সঙ্গে সেনাবাহিনীর একটি টিম কাজ করছে।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
কেইউএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।