ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বৃষ্টি উপেক্ষা করেই ত্রাণ নিলেন অসহায়রা

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, এপ্রিল ২, ২০২০
বৃষ্টি উপেক্ষা করেই ত্রাণ নিলেন অসহায়রা

সাভার (ঢাকা): করোনা ভাইরাসের কারণে ঘরবন্দি হয়ে কর্মহীন হয়ে পড়েছে দেশের মানুষ। ঘরে খাদ্য সংকটের কারণে সাভারের আশুলিয়ায় বৃষ্টিকে উপেক্ষা করেই ত্রাণ সামগ্রী নিয়েছেন অসহায়, দুস্থ ও কর্মহীন মানুষরা।

বৃহস্পতিবার (০২ এপ্রিল) বিকেল ৫টার দিকে আশুলিয়ার গাজীরচট এলাকায় জাতীয় পার্টির উদ্যোগে দেওয়া ত্রাণ সামগ্রী বিতরণের সময় বৃষ্টির সঙ্গে হালকা ঝড়ো হাওয়া শুরু হয়।

ত্রাণ নিতে আসা অসহায় মানুষরা বৃষ্টির মধ্যে ভিজেই চাল, ডাল, আলুসহ নানা নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের বস্তা নিতে লাইনে দাঁড়িয়ে থাকেন।

একে একে বৃষ্টির ভেতরেই ত্রাণ নিয়ে বাড়ি ফেরেন তারা।

ত্রাণ নিতে এসেছেন আকালিম নামের এক গৃহকর্মী। তিনি বাংলানিউজকে বলেন, আমি যে বাড়িতে কাজ করতাম করোনার কারণে আমার মালিক আমাকে তার বাড়ি যেতে না করেছেন। তাই গত কয়দিন ধরে ঘরে রয়েছি। জমানো টাকা এ কয়দিনে খেয়ে শেষ করেছি। বাসায় বৃদ্ধা মা আর দুইটা বাচ্চা আছে। তাদের নিয়ে সামনের দিনে কি খাবো এই কথা ভেবে আজ ত্রাণ নিতে এসেছি। কিন্তু এ সময় বৃষ্টি শুরু হয়েছে তবুও ত্রাণ নিয়েই বাড়ি যেতে হবে। না হলে সবাই মিলে না খেয়ে মরতে হবে।

লাইনে দাঁড়িয়ে থাকা রিকশাচালক আফজাল বাংলানিউজকে বলেন, বাসায় ভাত নাই। ত্রাণ নিতে এসেছি, ত্রাণ নিয়েই যাবো। বৃষ্টি টিস্টি বুঝি না।

জাতীয় পার্টির ঢাকা জেলার সিনিয়র সভাপতি আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, সারাবিশ্বে করোনা ভাইরাস যেভাবে ছড়িয়ে গেছে সে হিসেবে আমাদের সরকার যেভাবে আমাদের নির্দেশনা দিয়েছেন অসহায় মানুষের পাশে থাকতে। সে কারণে অসহায়দের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করছি। আজ বৃষ্টির মধ্যেই প্রায় ৫০০ পরিবারের মধ্যে ত্রাণ দিয়েছি। আগামীতেও অসহায়দের পাশে দাঁড়াবো।

ত্রাণ বিতরণে উপস্থিত ছিলেন-জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি ঢাকা জেলা সভাপতি হাসনাত আজাদ, জাতীয় শ্রমিক পার্টির ঢাকা জেলা সভাপতি আল কামরান, জাতীয় সেচ্ছাসেবক পার্টির আশুলিয়া থানার আহবায়ক হাবিবুর রহমানসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।