bangla news

হোম কোয়ারেন্টিন-সামাজিক দূরত্ব বজায় না রাখায় ৩৫ জনকে সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০২ ৫:০৮:২৩ পিএম
সেনাবাহিনী ও স্থানীয় প্রশাসনের কঠোর নজরদারি। ছবি: বাংলানিউজ

সেনাবাহিনী ও স্থানীয় প্রশাসনের কঠোর নজরদারি। ছবি: বাংলানিউজ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে সেনাবাহিনী ও স্থানীয় প্রশাসনের কঠোর নজরদারির কারণে বৃহস্পতিবার (০২ এপ্রিল) রাস্তা-ঘাট অনেকটায় যান ও মানুষ শূন্য রয়েছে। টহলের পাশাপাশি হোম কোয়ারেন্টিন না মানা ও সামাজিক দূরত্ব বজায় না রাখায় সদর ও শিবগঞ্জ উপজেলায় ৩৫ জনকে আটক ও অর্থ দণ্ডে দণ্ডিত করা হয়েছে।

এদিকে নাচোলে একটি হাট বন্ধ করে দিয়েছে প্রশাসন।  বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুর পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে এসব তথ্য দেওয়া হয়।

সদর থানার ওসি জিয়াউর রহমান জানান, সকাল থেকে সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালায় পুলিশের কয়েকটি দল। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে বাইরে অবস্থানকারী ২৫ জনকে আটক করা হয়। এ সময় শতাধিক যানবাহনও জব্দ করে পুলিশ।

এদিকে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আক্তার জানান, বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শিবগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে ১০ জনকে সাড়ে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আরও ৪৩ জনকে বাড়ির বাইরে অপ্রয়োজনে আর বের না হওয়ার জন্য সতর্ক করা হয়।

তিনি আরও জানান, হোম কোয়ারেন্টিনে থাকার কারণে কর্মহীন জীবনযাপন করায় উপজেলার কানসাট ইউনিয়নের নিরালা গুচ্ছ গ্রামের ১২৬টি ও রানিহাটি এলাকার ৯০টি দরিদ্র পরিবারকে সরকারি উদ্যোগে খাদ্য সহায়তা দেওয়া হয়।

অপরদিকে গত মঙ্গলবার জেলার সর্ববৃহৎ গরুর হাট নাচোল উপজেলার সোনাইচন্ডি হাট সেনাবাহিনীর সহায়তায় স্থানীয় প্রশাসন বন্ধ করে দেওয়ার পর বৃহস্পতিবার বন্ধ করে দেওয়া হয় রাজবাড়ি হাট। করোনা ভাইরাস প্রতিরোধে এ হাট বসানো বন্ধ করা হয় বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানা।

বৃহস্পতিবার সকালে নাচোল উপজেলার নাচোল সদর ইউনিয়নের রাজবাড়ি হাট সকালে বসার চেষ্টা করলে থানা পুলিশের একটি দল তাৎক্ষণিক সেখানে গিয়ে হাটটি বন্ধ করে। পরে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিস মমতাজ সেখানে উপস্থিত হয়ে হাটের কার্যক্রম বন্ধ ঘোষণার পাশাপাশি দুই ব্যক্তিকে জরিমানা করেন।

অন্যদিকে জেলার গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় সেনাবাহিনী ও স্থানীয় প্রশাসন বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। পাশাপাশি সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলাফেরা ও একান্ত প্রয়োজন ছাড়া বাড়িতে অবস্থান করার নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   চাঁপাইনবাবগঞ্জ করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-02 17:08:23