ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে আনসার আল ইসলামের ৩ সদস্য আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০২০
রাজশাহীতে আনসার আল ইসলামের ৩ সদস্য আটক

রাজশাহী: রাজশাহীতে গোপন বৈঠক করার সময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে র‌্যাব-৫ এর পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়। এর আগে বুধবার (১ এপ্রিল) দিনগত রাতে মহানগরের শাহ মখদুম থানার সিটিহাট এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

 

আটকরা হলেন- সিরাজগঞ্জের তারাশ উপজেলার নাদো সৈয়দপুর গ্রামের এসএম সেলিম হোসেনের ছেলে ইউসুফ আলী ওরফে সৌরভ (২১), পাবনার চাটমোহর উপজেলার করকেলা গ্রামের সাইফুল ইসলামের ছেলে সাকিল খান (২০) ও জেলার একই উপজেলার বোথড় গ্রামের আনোয়ার হোসেনের ছেলে সৌভিক হাসান ওরফে সৌরভ (২০)।

র‌্যাব-৫ এর কোম্পানি কমান্ডার এ টি এম মাইনুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিনগত রাতে রাজশাহী মহানগরের শাহ মখদুম থানার সিটিহাট এলাকায় অভিযান চালানো হয়। এসময় একটি বাড়িতে গোপন বৈঠককালে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ওই তিন সক্রিয় সদস্যকে হাতেনাতে আটক করা হয়।

তাদের কাছে উগ্রবাদী বই ও প্রশিক্ষণের নথি পাওয়া গেছে। জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার সকালে তাদের মহানগরের শাহ মখদুম থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে র‌্যাব-৫ এর পক্ষ থেকে থানায় মামলা দেওয়া হয়েছে বলেও জানান এ ঊর্ধ্বতন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।