ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিলু কখনো বঙ্গবন্ধুর আর্দশ বিচ্যুত হননি: প্রধানমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, এপ্রিল ২, ২০২০
ডিলু কখনো বঙ্গবন্ধুর আর্দশ বিচ্যুত হননি: প্রধানমন্ত্রী

ঢাকা: বর্ষীয়ান রাজনীতিবিদ, পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি, বর্তমান একাদশ জাতীয় সংসদের পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য, সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পঞ্চমবারের মতো নির্বাচিত সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ আজীবন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে দেশ ও জাতির সেবা করে গেছেন।

শামসুর রহমান শরীফের অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, ১৯৮১ সালে ছয় বছরের নির্বাসন শেষে দেশে ফিরে আসার পর থেকে আমি তাকে দেখেছি তিনি বৃহত্তর পাবনা অঞ্চলে আওয়ামী লীগের ঝান্ডা উড্ডীন রেখেছেন।

সব গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। এজন্য তাকে ও তার পবিারের সদস্যদের অমানুষিক নির্যাতন, জুলুমের শিকার হতে হয়েছে। কিন্তু তিনি কখনই বঙ্গবন্ধুর আদর্শ থেকে, আওয়ামী লীগের আদর্শ থেকে বিচ্যুত হননি।

শেখ হাসিনা বলেন, তৃণমূলের নেতা হিসেবে তিনি সবসময় এলাকার সাধারণ মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য কাজ করে গেছেন। তিনি ছিলেন গণমানুষের নেতা। শামসুর রহমান শরীফের মৃত্যুতে দেশ ও জাতি এক মহান বীর মুক্তিযোদ্ধা এবং রাজনীতিবিদকে হারালো আর এলাকাবাসী হারালো তাদের প্রাণপ্রিয় নেতাকে।

প্রধানমন্ত্রী মহান রাব্বুল আল-আমিনের কাছে তার রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পবিারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
এমইউএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ