ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জ্বর-সর্দির রোগীদের চিকিৎসায় গণস্বাস্থ্যের ফ্লু সেন্টার

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
জ্বর-সর্দির রোগীদের চিকিৎসায় গণস্বাস্থ্যের ফ্লু সেন্টার

সাভার (ঢাকা): দেশে করোনা ভাইরাস সংক্রমণের (কোভিড-১৯) পরিপ্রেক্ষিতে জ্বর, সর্দি-কাশি ও গলা ব্যথা নিয়ে আসা রোগীদের চিকিৎসা সেবা দেওয়ার লক্ষে ‘ফ্লু সেন্টার’ খুলেছে গণস্বাস্থ্য কেন্দ্র।

বুধবার (১ এপ্রিল) গণস্বাস্থ্য কেন্দ্রের করোনা ভাইরাস প্রতিরোধ টাস্কফোর্সের প্রধান সমন্বয়কারী ডা. তারেক হাসান ও সদস্য সচিব ডা. মনিরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, দেশের বর্তমান পরিস্থিতিতে জ্বর, সর্দি, কাশি, গলা ব্যাথা নিয়ে আসা কোনো রোগী যেন বিনা চিকিৎসায় ফিরে না যায়, সেজন্য হাসপাতালের নিচ তলায় আলাদাভাবে একটি 'ফ্লু সেন্টার' খোলা হয়েছে।

এখানে চিকিৎসক ও প্যারামেডিকরা ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) নিয়েই চিকিৎসা সেবা দেবেন। রোগীদের সেবা দেওয়ার জন্য এ সেন্টার ২৪ ঘণ্টা খোলা থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনা পরিস্থিতির অবনতি ঘটলে জ্বর, হাঁচি, কাশির রোগীদের চিকিৎসার জন্য হাসপাতালের অদূরে আলাদা আইসোলেশন প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া ২৪ ঘন্টা কল সেন্টারের মাধ্যমেও সুবিধা প্রদান করছে গণস্বাস্থ্য কেন্দ্র।  

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।