ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা মোকাবিলায় ইউএনডিপি-ইউসিইএল সমঝোতা সই

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
করোনা মোকাবিলায় ইউএনডিপি-ইউসিইএল সমঝোতা সই

ঢাকা: করোনা ভাইরাস মহামারি মোকাবিলায় জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) ও ইউনাইটেড এন্টারপ্রাইস অ্যান্ড কোম্পানি লিমিটেড (ইউইসিএল) একটি সমঝোতা স্মারক সই করেছে।

বুধবার (১ এপ্রিল) ঢাকার ইউএনডিপি অফিস এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

ইউএনডিপি জানায়, বাংলাদেশের ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী ও ইউসিইএলের ব্যবস্থাপনা পরিচালক মইনুদ্দিন হাসান রশীদ ঢাকা অফিসে এ সমঝোতা স্মারক সই করেন।

এ সময় ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী বলেন, কোভিড-১৯ মোকাবিলায় আমরা একযোগে একে অপরের সঙ্গে কাজ করবো। এ ভাইরাস প্রতিরোধে দুই সংস্থা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও তিনি প্রত্যাশা করেন।

তিনি আরও বলেন, কোভিড-১৯ এর ফলে চাকরি হারানো, আয়, অক্ষমতা, অত্যাবশ্যকীয় সেবা এমনকি সাধারণ সেবা পেতেও ঝুঁকি তৈরি হয়েছে। সে কারণে আমরা একে অপরের সঙ্গে কাজ করতে আগ্রহী।

করোনা ভাইরাস মহামারি মোকাবিলায় ইউএনডিপি ও ইউইসিএল এ সমঝোতা স্মারক অনুযায়ী জাতীয় দুর্যোগ ও জলবায়ু  বিপর্যয় রোধে প্রান্তিক জনগণের মধ্যে জরুরি সেবা পৌছে দেবে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
টিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।