bangla news

করোনা: গুজব ছড়ানোর দায়ে ভ্রাম্যমাণ আদালতে ৬ জনের সাজা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০১ ৫:৩৪:২৫ পিএম
বরিশালে করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে আটক ছয়জন সহ পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত কর্মকর্তা। ছবি: বাংলানিউজ

বরিশালে করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে আটক ছয়জন সহ পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত কর্মকর্তা। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালের গৌরনদীতে করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) বিষয়ে গুজব ছড়ানোর অভিযোগে স্থানীয় প্রশাসনের অভিযানে আটক ইমাম ও শিক্ষকসহ ছয়জনের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (০১ এপ্রিল) দুপুরে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান পরিচালিত ভ্রাম্যমাণ আদালত তাদের এ দণ্ড দেন বলে জানিয়েছেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে তাদের প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদেণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলো গৌরনদী পৌর এলাকার বাসিন্দা ও গৌরনদী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম (৩৩), বার্থী কলেজের শিক্ষক সালমা আক্তার (৫৫), বানিয়াছড়ি মসজিদের ইমাম আব্দুল কাদের মোল্লা (২১), উত্তর বিজয়পুর মসজিদের ইমাম হাসান আল-মামুন (৩৩), অবসরপ্রাপ্ত সার্জেন্ট সিরাজুল ইসলাম (৪৫) ও অবসরপ্রাপ্ত শিক্ষিকা দিপালী দেবনাথ(৫৫)।

এদের মধ্যে ২জন ইমাম ও অবসরপ্রাপ্ত সার্জেন্টকে মসদিজের মাইকে করোনা সম্পর্কে গুজব সৃস্টির অভিযোগে এবং অপর ৩জনকে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আটক করা হয়।

থা্না পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৩১ মার্চ) দিনগত রাত ১০টার পর দণ্ডপ্রাপ্তরা মাইকিং করে এবং ফেসবুকে করোনা সম্পর্কে গুজব ছড়িয়ে অস্থিরতা সৃস্টির চেস্টা করে। মাইকে এবং ফেসবুকে তারা উল্লেখ করেন, ‘মঙ্গলবার রাত ১১টা থেকে ৩টা পর্যন্ত কেউ ঘরের বাইরে যাবেন না, করোনা ভাইরাস নির্মূলে হেলিকপ্টারযোগে স্প্রে করা হবে। এই সময়ে ঘরের বাইরে কোনো কাপড়-চোপড় থাকলে তাও দ্রুত ঘরে নিয়ে যান’। বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে এলে ওই রাতেই অভিযানে তাদের আটক করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
এমএস/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল ভ্রাম্যমাণ আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-01 17:34:25