bangla news

করোনা: কুড়িগ্রামে সেনাবাহিনীর ত্রাণ সহায়তা ও মতবিনিময়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০১ ৩:৪৭:২৮ পিএম
কুড়িগ্রামে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রামে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: করোনা ভাইরাস সংক্রমণ (কেভিড-১৯) প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রেখে বাড়িতে অবস্থান করা এবং সচেতনতামূলক কার্যক্রম বেগবান করতে কুড়িগ্রামে মতবিনিময় ও দুস্থদের মধ্যে ত্রাণ সহায়তা বিতরণ করেছে সেনাবাহিনী।

বুধবার (০১ এপ্রিল) দুপুরে কুড়িগ্রাম শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল ও ত্রিমোহনী এলাকায় সেনাবাহিনী শতাধিক দুস্থ পরিবারের মধ্যে চাল, ডাল, আলু, লবণ ও তেলসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিতরণ করে।

রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. নজরুল ইসলামের নেতৃত্বে এ ত্রাণ সহায়তা বিতরণে আরও উপস্থিত ছিলেন রংপুর ৭২ পদাথিক বিগ্রেডের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর হারুন, রংপুর ৬৬ পদাথিক ডিভিশনের কর্নেল মোহাম্মদ রাইসুল ইসলাম, লে.কর্নেল মোহাম্মদ হেদায়েতুল ইসলাম, কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ।

ত্রাণ বিতরণের সময় রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ সেনাবাহিনী বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য মাঠ পর্যায়ে কাজ করছে। আমাদের প্রথম কাজ ত্রাণ বিতরণে স্বচ্ছতা আনা, করোনায় সাধারণ রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করা এবং সামাজিক দুরত্ব বজায় রেখে বাড়িতে অবস্থান করা ও সচেতনতামূলক কার্যক্রম বেগবান করা। এধরনের অদৃশ্য রোগকে যদি আমরা মোকাবেলা করতে চাই তাহলে আমাদের সচেতনতা খুবই প্রয়োজন।

এর আগে কুড়িগ্রাম সার্কিট হাউজ হলরুমে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, পুলিশ প্রশাসন ও সাংবাদিকদের সাথে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের করোনা মোকাবেলায় করণীয় শীর্ষক এক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
এফইএস/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   কুড়িগ্রাম করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-01 15:47:28