bangla news

করোনা বিপর্যয়ে অসহায় মানুষের পাশে র‌্যাব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০১ ৩:৫২:৪১ এএম
র‌্যাবের কার্যক্রম। ছবি: বাংলানিউজ

র‌্যাবের কার্যক্রম। ছবি: বাংলানিউজ

ফেনী: করোনা ভাইরাস (কোভিট-১৯) এর বিস্তাররোধে সারাদেশে চলছে অঘোষিত লকডাউন। লোক সমাগম না থাকায় অনেক খেটে খাওয়া মানুষ হয়ে পড়েছেন বেকার। অনেকের ঘরেই দেখা দিয়েছে খাদ‌্য সংকট। এমন পরিস্থিতিতে বিপন্ন অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

ফেনীতে খুঁজে খুঁজে প্রকৃত খেটে খাওয়া দিনমজুর অসহায়দের হাতে খাদ্যসামগ্রী তুলে দিয়েছেন র‌্যাবের সদস্যরা। 

র‌্যাব ফেনী ক্যাম্পের সদস্যরা মঙ্গলবার (৩১মার্চ) বিকেলে ফেনী শহর ও গ্রামের বেশ কয়েকটি স্থানে ক্ষতিগ্রস্ত দিনমজুর, ভাসমান হকার, রিকশাচালকদের মধ্যে এসব সামগ্রী বিতরণ করেন।

এ বিষয়য়ে র‌্যাব ক্যাম্প ফেনীর ভারপ্রাপ্ত অধিনায়ক মো. নুরুজ্জামান বলেন, যারা প্রকৃতভাবে ক্ষতিগ্রস্ত আমরা তাদের খোঁজ করে এসব নিত্যপণ্য দিচ্ছি। যাতে করে মানুষ ঘরে বসে কিছুদিন খেতে পারে। অনেকে এসব খাবার সংগ্রহ করে আবার বিক্রি করে দেয়। নিম্ন আয়ের মানুষের পাশে থাকতে আমাদের সিও'র নির্দেশে এ সহায়তা কার্যক্রম পরিচালিত হচ্ছে। 

তিনি জানান, র‌্যাব-৭ এর পক্ষ হতে এ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে যারা না খেয়ে আছে অথবা যারা একদই অসচ্ছল জীবন-জীবিকার তাগিদে বের না হওয়া ছাড়া উপায় নেই, তাদের হাতে খাবার পৌঁছে দেয়া। 

কোম্পানি অধিনায়ক জানান, ফেনী শহরের বিভিন্ন সড়ক, স্টেশন, শর্শদি ইউনিয়ন ও ফুলগাজি বাজারে অসহায় মানুষ খুঁজে বের করে ত্রাণ সহায়তা তুলে দেওয়া হচ্ছে।

প্রাথমিকভাবে আজ ফেনীর প্রায় তিন শতাধিক মানুষকে এ সহায়তা দেওয়া হয়েছে। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এছাড়াও জনগণকে সচেতনতা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ফেনীতে পুলিশ স্বশস্ত্র বাহিনীর পাশাপাশি র‌্যাবও মাইকিং করে জেলার সর্বত্রই প্রচারণা চালাচ্ছেন। 

ফেনী র‌্যাব ক্যাম্পের অধিনায়ক আরো জানান, আমরা মাঠে প্রচারণা চালাচ্ছি প্রবাসীরা যাতে করে যথাযথভাকে কোয়ারেন্টিন মেনে চলেন। কোনো প্রবাসী যদি কোয়ারেন্টিনে থাকাকালীন কোনো ব্যাপারে সহযোগিতা চান তাও করবে র‌্যাব। প্রয়োজনে বাসায় বাজারও পৌঁছে দেবে র‌্যাব। 

তিনি বলেন, এখন দেশ ও দশের জন্য প্রত্যেকের ঘরে থাকা দায়িত্ব।

র‌্যাবের খাদ্যসামগ্রী বিতরণের ব্যাপারে কবির আহম্মদ নামে এক রিকশাচালক জানায়, কালো পোশাকের মানুষগুলানরে আমরা ভয় পাইতাম। সেই মানুষগুলাই এই দুর্দিনে আমগোর (আমাদের) পাশে এসে দাঁড়াইছে।

জানা যায়, র‌্যাব এর আগেও চট্টগ্রামে আরো ১ হাজার ৫০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করেছে। র‌্যাবের এমন মানবিক কার্যক্রমের প্রশংসা করছেন খেটে খাওয়া- দিনমজুর ও অসহায় মানুষ। 

বাংলাদেশ সময়: ০৩৩৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
এসএইচডি/আরএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেনী করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-01 03:52:41