bangla news

নববর্ষের বাজেট কর্মহীন মানুষের জন্য খরচের আহবান ডিসির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০১ ৩:২৮:৪৫ এএম
জেলা প্রশাসকের ফেসবুক স্ট্যাটাস।

জেলা প্রশাসকের ফেসবুক স্ট্যাটাস।

বরিশাল: দিন যতো যাচ্ছে বাংলা নতুন বছর অর্থাৎ নববর্ষ ততো ঘনিয়ে আসছে। আর এ নববর্ষ উদযাপনে ধনী-গরিব, ছোট-বড় সব পর্যায়ের মানুষের থাকে নানান আয়োজন। যে সব আয়োজন বাস্তবায়নে থাকে নির্দিষ্ট পরিকল্পনা ও বাজেট।

তবে এবারের নববর্ষের বাজেট কর্মহীন মানুষের জন্য খরচ করার আহবান জানিয়েছেন বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

মঙ্গলবার (৩১ মার্চ) তিনি ডিসি বরিশালের ফেসবুক আইডিতে এ সংক্রান্ত একটি পোস্ট দিয়েছেন। যেখানে তিনি লিখেছেন ‘আসুন এবার নববর্ষের বাজেট কর্মহীন মানুষের জন্য খরচ করি।’ 

যে পোস্টের অনুকূলে অনেকেই এরই মধ্যে এ আহ্বানে সহমত পোষণ করে কমেন্ট করেছেন, আবার অনেকে ভালো পরিকল্পনাও বলছেন।

উল্লেখ্য বিগত কয়েকদিনের মতো আজও বরিশাল জেলা প্রশাসন, সিটি করপোরেশনসহ বিভিন্ন সামাজিক সংগঠন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায় থেকে জেলার বিভিন্ন জায়গায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন।

এছাড়া বরিশাল নগর, পৌর শহর ও উপজেলা সদরগুলোতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য এবং ফার্মেসি ছাড়া দোকানপাট, মার্কেট বন্ধ ছিলো। জেলা-উপজেলা প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী, পুলিশ ও র‌্যাবের নিয়মিত টহল এবং সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে। রাস্তাঘাটে জীবাণুনাশক স্প্রে ছিটানোর কাজ অব্যাহত থাকার পাশাপাশি গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে বরিশাল নগরে সাধারণ মানুষের আনাগোনা বাড়ায় মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে অভিযান চালানো হয়েছে। যেখানে করোনা প্রতিরোধে প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়া এবং সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সাধারণ মানুষকে সচেতন করার চেষ্টা চালানো হয়। 

অপরদিকে সুনির্দিষ্ট কারণ ছাড়া ঘোরঘুরি করার অপরাধে ৬ জনকে আটক করে কোতোয়ালি মডেল থানা পুলিশ। পরে তারা মুচলেকা দিয়ে ছাড়া পায়।

বাংলাদেশ সময়: ০৩২৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
এমএস/আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-01 03:28:45