bangla news

বরিশালে পিসিআর মেশিনের কার্যক্রম দ্রুত শুরু করার নির্দেশ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০১ ৩:০৩:২১ এএম
জেলা প্রশাসকের কক্ষে সভা। ছবি: বাংলানিউজ

জেলা প্রশাসকের কক্ষে সভা। ছবি: বাংলানিউজ

বরিশাল: শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষার কার্যক্রম দ্রুত শুরু করার নির্দেশ দিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম।

মঙ্গলবার (৩১ মার্চ) বরিশাল জেলা প্রশাসকের সভাকক্ষে জেলার শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে এক সভায় এ নির্দেশ দেন তিনি। 

এসময় মন্ত্রী বলেন, খারাপভাবে কোনো কাজ হোক সেটা আমি চাই না, তবে ৮ ঘণ্টার জায়গায় যদি ১২ ঘণ্টা কাজ করে ৭ দিনের কাজ যদি মান বজায় রেখে ৫ দিনে করা সম্ভব হয় সেটা আমাদের জন্য ভালো। এজন্য তিনি হাসপাতালের পরিচালককে প্রকৌশল বিভাগ ও আইইডিসিআর এর সঙ্গে কথা বলতে বলেন। পাশাপাশি পিসিআর মেশিনের কার্যক্রম শুরুর আগে প্রয়োজনীয় সব মালামাল সঠিকভাবে রয়েছে কিনা তা বারবার চেক করার কথা বলেন, যাতে মেশিন স্থাপনের পর আর কোনকিছুর জন্য পরীক্ষা কার্যক্রম ব্যাহত না হয়।

এসময় চিকিৎসক-সেবিকাসহ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় সংখ্যক পিপিই সংগ্রহ করার জন্য হাসপাতাল পরিচালককে তাগিদ দেন তিনি। পাশাপাশি যেকোন সমস্যা-ঘাটতি ও সুবিধা-অসুবিধা যথাসময়ে জানানোর জন্য বলেন।

সভায় মন্ত্রী জেলা সিভিল সার্জনকে বরিশাল সদর হাসপাতালে করোনা ওয়ার্ডের বিষয়ে এবং করোনা ভাইরাস সংক্রমণরোধে আরো বেশি বেশি প্রচার করার জন্য বলেন।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেচবাচিম) হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন ও জেলা সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেনসহ বিভিন্ন সরকারি দপ্তরের জেলার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক প্রতিমন্ত্রী এসময় জেলা কর্মকর্তার উদ্দেশ্যে বলেন, সরকারের পক্ষ থেকে দেওয়া ত্রাণ ও ১০ টাকা কেজি দরের চাল সাধারণ হতদরিদ্র ও দুস্থরা যাতে সঠিকভাবে পায় সেদিকে সবার লক্ষ্য রাখতে হবে। জেলা-উপজেলা প্রশাসনের সঙ্গে জনপ্রতিনিধিদের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। 

বাংলাদেশ সময়: ০২৫৯ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
এমএস/আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-01 03:03:21