bangla news

জেলেদের সচেতনতায় সাগরে নৌবাহিনীর ৯ জাহাজ, দিচ্ছে ত্রাণও

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ৬:০০:০১ পিএম
মাইকিং করছেন নৌবাহিনীর সদস্যরা, ছবি: সংগৃহীত

মাইকিং করছেন নৌবাহিনীর সদস্যরা, ছবি: সংগৃহীত

ঢাকা: দেশে করোনা ভাইরাস মোকাবিলায় সমুদ্র ও উপকূলীয় নদ-নদী ও সাগরে মাছ ধরতে যাওয়া জেলেদের সতর্ক এবং তাদের পরিবারকে সচেতন করতে কাজ করছে নৌবাহিনীর নয়টি জাহাজ।

ছোট-বড় ট্রলার ও মাছ ধরার নৌকাগুলোতে থাকা জেলেদের সামাজিক দূরত্ব নিশ্চিত এবং সংক্রমণ রোধে নিয়মিত মাইকিং করে সতর্ক করছেন নৌবাহিনীর সদস্যরা। একইসঙ্গে তাদের পরিবারের মধ্যে সচেতনতা সৃষ্টির বিভিন্ন পরামর্শ এবং নির্দেশনাও দিচ্ছেন।

জেলেদের সুরক্ষা নিশ্চিত করতে মাস্ক ও জীবাণুনাশক সাবান দিচ্ছে নৌবাহিনী। এছাড়া প্রতিকূল পরিস্থিতি মোকাবিলায় গরীব ও দুঃস্থদের চাল, ডালসহ বিভিন্ন ত্রাণসামগ্রীও দিচ্ছে।

মঙ্গলবার (৩১ মার্চ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।
ত্রাণ বিতরণ করছেন নৌবাহিনীর সদস্যরা, ছবি: সংগৃহীতএতে আরও বলা হয়, জেলেদের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গভীর সমুদ্রের সেন্টমার্টিন এলাকায় নৌবাহিনীর জাহাজ বঙ্গবন্ধু ও নির্মূল, কক্সবাজারে বানৌজা নির্ভয়, কুতুবদিয়ায় বানৌজা সৈকত, পাথরঘাটায় বানৌজা পদ্মা, বরগুনায় এলসিটি ১০৪, ভাষাণচরে এলসিইউ ০৩, পায়রাবন্দরের কাছে ধলেশ্বরী এবং চাঁদপুরে তিস্তা নিয়োজিত রয়েছে।

করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের নির্দেশনা বাস্তবায়নে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেওয়ার লক্ষ্যে সমুদ্র ও উপকূলীয় এলাকায় নৌবাহিনীর কন্টিনজেন্টগুলো নিয়োজিত রয়েছে।

দেশের সার্বিক পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর জাহাজ ও কন্টিনজেন্টগুলো এই সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-31 18:00:01