bangla news

দুর্গাসাগরে হিন্দু পূণ্যার্থীদের তীর্থস্নান স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ৫:০৬:২৪ পিএম
বরিশালের দুর্গাসাগরে পুণ্যস্নান (ফাইল ছবি)

বরিশালের দুর্গাসাগরে পুণ্যস্নান (ফাইল ছবি)

বরিশাল: অশোকা অষ্টমী উপলক্ষে ১ এপ্রিল বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশার ঐতিহাসিক দুর্গাসাগরে হিন্দু ধর্মাবলম্বী পূণ্যার্থীদের তীর্থস্নান স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

এক গণবিজ্ঞপ্তিতে তিনি জানান, দেশে করোনা ভাইরাস প্রাদুর্ভাবে সৃষ্ট পরিস্থিতিতে বর্তমানে সামাজিক দুরত্ব নিশ্চিত করার জন্য যে কোনো ধরণের জনসমাগম পরিহারের নির্দেশনা রয়েছে। এর পরিপ্রেক্ষিতে ১ এপ্রিল ২০২০ তারিখ অশোকা অষ্টমী উপলক্ষে এ জেলার মাধবপাশায় অবস্থিত দুর্গাসাগরে হিন্দু ধর্মাবলম্বী পূণ্যার্থীদের তীর্থস্নান স্থগিত করা হয়েছে।

প্রতিবছর বাবুগঞ্জের মাধবপাশা ইউনিয়নের ঐতিহাসিক দুর্গাসাগর দীঘিতে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের বৃহত্তম স্নানোৎসব অশোকা অষ্টমীর পূণ্যস্নান অনুষ্ঠিত হয়ে আসছে। সনাতন হিন্দুধর্মের রীতি অনুযায়ী চৈত্র মাসের অশোকা অষ্টমী তিথিতে সংকীর্ণতা ও পঙ্কিলতা ঘেরা জীবন থেকে পাপমুক্তি এবং মনোবাসনা পূরণের আশায় হাজার হাজার হিন্দু পূণ্যার্থীরা ধর্মীয় বিশ্বাস মতে স্নান করতে আসেন এ দূর্গাসাগর দীঘিতে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
এমএস/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-31 17:06:24