bangla news

সামনের দিনগুলো কঠিন: খোকন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ৫:০০:১৮ পিএম
মেয়র খোকন/ছবি: বাদল

মেয়র খোকন/ছবি: বাদল

ঢাকা: করোনা পরিস্থিতিতে সামনের দিনগুলোতে কঠিন সময় অপেক্ষা করছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। আর এই কঠিন সময়ে সামাজিক দূরত্ব মেনে একে অপরের সাহায্য করে যেতে হবে বলেও মন্তব্য তার। 

মঙ্গলবার (৩১ মার্চ) রাজধানীর হাইকোর্ট মাজারে প্রায় ৮শ জন ছিন্নমূল, হতদরিদ্র ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন মেয়র সাঈদ খোকন।

এসময় সাংবাদিকদের ব্রিফিংকালে সাঈদ খোকন বলেন, শুরুতেই বলি এপ্রিল মাস আসতে যাচ্ছে। সামনের দিনগুলো খুবই কঠিন সময় হবে আমাদের জন্য। যেটুকু সময় অতিক্রম করেছি আলহামদুলিল্লাহ। কিন্তু সামনের দিনগুলো অত্যন্ত ঝুঁকিপূর্ণ, কঠিন। এই সময়ে আমরা যদি অসাবধান হই সেই অসাবধানতার চরম মূল্য দিতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সবাই মাঠে কাজ করছি। নাগরিকদের বলবো আপনারা ঘরে থাকুন। আর যারা হতদরিদ্র তাদের আমরা খাদ্যসামগ্রী বিতরণ করছি। খাবারের পর্যাপ্ত মজুদ আছে। 

দুস্থদের খাবার দিচ্ছেন সাঈদ খোকনদরিদ্ররা বিনামূল্যে পেল কিন্তু নিম্ন মধ্যবিত্ত বা মধ্যবিত্তরাও নিত্য প্রয়োজনীয় দ্রব্য কিনতে ঘর থেকে বের হচ্ছেন। অর্থের বিনিময়ে হলেও তাদের মাঝে পণ্য পৌঁছে দেওয়ার কোনো সেবা সিটি করপোরেশন দিতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, এই সময়ে আসলে সবাইকেই সবার সাহায্য করতে হবে। কোনো একটি বা দু’টি সংস্থা একা কিছু করতে পারবে না। 

দরিদ্র মানুষদের জন্য এক মাসের হিসেবে বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করছে ডিএসসিসি। প্রতি প্যাকেট এসব খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ২ কেজি তেল, ১ কেজি লবণ এবং একটি সাবান। 

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
এসএইচএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-31 17:00:18