bangla news

পুরান ঢাকায় ভবন ‌‘লকডাউন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ৪:৩৯:২০ পিএম
...

...

ঢাকা: মা-মেয়ের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় পুরান ঢাকার একটি ভবন আটকে দিয়েছে সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে পুরান ঢাকার রজনীবোস লেন এলাকার একটি ভবনে লাল কাপড় দিয়ে চিহ্নিত করে এতে প্রবেশ ও বের হওয়া নিষিদ্ধ করা হয়েছে।
 
পুলিশ জানায়, ভবনের ভেতরে একটি পরিবারের মা ও মেয়ের ১০ দিন ধরে সর্দি-কাশিসহ করোনার নানা উপসর্গ পাওয়া রয়েছে। রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নির্দেশনা অনুযায়ী পরিবারটিকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার জানান, ওই ভবনের ৩৬ বছর বয়সী মা ও তার ১৫ বছর বয়সী মেয়ে গত কয়েকদিন ধরে সর্দি কাশিতে ভুগছিলেন। পরিবারের অন্যান্যরা করোনা উপসর্গ সন্দেহে পুলিশকে জানায়। পরে পুলিশ আইইডিসিআরে যোগাযোগ করলে তারা বাড়িটিতে প্রবেশাধিকার ও কারও বাহির হওয়া নিষিদ্ধ করতে বলেন এবং তাদের দুইজনকে হোম কোয়ারেন্টিনে রাখার পরামর্শ দেন।

তিনি বলেন, আমরা পরিবারটির প্রাথমিক তথ্য সংগ্রহ করছি। ওই পরিবারের কেউ দেশের বাইরে থেকে ভবনটিতে আসেনি। তারা করোনা আক্রান্ত হয়েছেন কিনা তা এখনও নিশ্চিত না। সতর্কতার অংশ হিসেবে তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। টেস্টের জন্য নমুনা সংগ্রহ করতে আইইডিসিআরের লোক আসবে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
পিএম/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-31 16:39:20