ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা সংকটে বরিশালে দুস্থ মানুষের পাশে সাংবাদিকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
করোনা সংকটে বরিশালে দুস্থ মানুষের পাশে সাংবাদিকরা বরিশালে অসহায় মানুষের মধ্যে খাবার বিতরণ করছেন সাংবাদিকরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: করোনা ভাইরাসের সংক্রমণ (কোভিড-১৯) রোধে সরকারি নির্দেশনা মেনে সারাদেশের মতোই বরিশালে নিজ ঘরে অবস্থান করছেন স্থানীয়রা। শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠানসহ সব অফিস-আদালত বন্ধের পাশাপাশি বন্ধ আছে যানবাহন চলাচল। এতে কর্মহীন হয়ে পড়া দিনমজুর, শ্রমিক, রিক্সাচালকসহ ভাসমান মানুষদের পরিবারে দেখা দিয়েছে খাদ্য ও নিত্য প্রয়োজনীয় বিভিন্ন দ্রব্যের সংকট।

এ অবস্থায় অসহায় এ মানুষদের সহায়তায় সরকার ও বিভিন্ন সামাজিক সংগঠনের পাশাপাশি এগিয়ে এসেছেন বরিশালের সাংবাদিকরা।

শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন নিজ উদ্যোগে নগরের নদী বন্দর এলাকাসহ নথুল্লাবাদ ও রুপাতলী বাসস্ট্যান্ড এলাকার ভাসমান পথ শিশুসহ দরিদ্র মানুষদের রান্না করা রাতের খাবারের ব্যবস্থা করে আসছেন।

২৬ মার্চ (বৃহস্পতিবার) সাধারণ ছুটির শুরু থেকেই এ ব্যবস্থা নিয়ে আসছেন তিনি।

জাকির হোসেন জানান, শিশু-নারীসহ কিছু ভাসমান মানুষ রয়েছে এই শহরে, যাদের ঘরবাড়ি কিছুই নেই। তাদের রান্নার ব্যবস্থা না থাকার চিন্তা থেকেই খাবার রান্না করে ভাসমান এ মানুষদের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, এ কাজ আমি প্রথম ব্যক্তিগতভাবে শুরু করি এবং এতে আমার মালিকানাধীন একটি প্রতিষ্ঠানের গাড়ি ব্যবহার করি। এখন আরও কিছু স্থানীয় পত্রিকার প্রকাশক, জাতীয় দৈনিক, অনলাইন, টেলিভিশন ও স্থানীয় পত্রিকার সাংবাদিক তাদের সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন।  

এদিকে সাংবাদিকদের সুরক্ষা সরঞ্জাম দেয়ার পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে নগরের বিভিন্ন এলাকায় গিয়ে অসহায় ও দুস্থ পরিবারে চাল-ডালসহ বিভিন্ন খাদ্য সহায়তা দিচ্ছেন স্থানীয় অনলাইন পত্রিকার প্রকাশক কাজী আফরোজা। বরিশাল রিপোটার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদারের তদারকিতে এ কাজে আরও সহায়তা করছেন পত্রিকার বার্তা প্রধান মো. মাসুদ রানা, ফটোগ্রাফার এন আমিন রাসেলসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।