ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২ জন, সুস্থ ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২ জন, সুস্থ ৬ ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ঢাকা: গত ২৪ ঘণ্টায় নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) আরও দুইজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ৫১ জনে দাঁড়িয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে ভার্চুয়াল ব্রিফিংয়ে কোভিড-১৯ মহামারির সর্বশেষ পরিস্থিতি তুলে ধরার সময় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা জানান।  

মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১৪০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদের মধ্যে দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে দু’জনই পুরুষ। এদের মধ্যে একজন সৌদিআরব থেকে এসেছেন। তার বয়স ৫৭ বছর। তিনি ডায়াবেটিসে ভুগছেন। অন্য জনের বয়স ৫৫ বছর। তিনি বিদেশফেরত নয়। তার আক্রান্ত হওয়ার ইতিহাস জানা যায়নি।

তিনি জানান, এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৬০২ জনের। এছাড়া আগে থেকে আক্রান্তদের মধ্যে আরও ছয়জন সুস্থ হয়ে উঠেছেন। সুস্থ ছয়জনের মধ্যে চারজন পুরুষ দুইজন নারী। এদের মধ্যে একজন নার্সও রয়েছেন। এ পর্যন্ত মোট ২৫ জন সুস্থ হয়েছেন।

ব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস বিভাগের পরিচালক মো. হাবিবুর রহমান।

এদিকে করোনা আক্রান্ত নতুন করে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। দেশে করোনা আক্রান্ত মোট মৃতের সংখ্যা ৫ জনই রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
পিএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।