bangla news

মানিকগঞ্জের বরইছড়া গ্রামকে লকডাউন মুক্ত ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ১১:১৩:১১ এএম
মানিকগঞ্জ

মানিকগঞ্জ

মানিকগঞ্জ: মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার বরইছড়া গ্রামকে লকডাউন মুক্ত ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

মঙ্গলবার (৩১ মার্চ) সকালে লকডাউন মুক্ত ঘোষণা করা হয়। করোনা ভাইরাসের (কোভিড-১৯) লক্ষণ আছে, এমন এক নারীর মৃত্যুর ঘটনায় রোববার (২৯ মার্চ) বিকেলে ওই গ্রামকে লকডাউন ঘোষণা করা হয়েছিল।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবিনা ইয়াসমিন বাংলানিউজকে বলেন, মৃত ওই নারী করোনায় আক্রান্ত না হওয়ায় লকডাউন তুলে নেওয়া হয়েছে।

তবে, ওই পরিবারের দুই শিশুর সর্দি ও কাশি রয়েছে। এ কারণে পরিবারের সদস্যরা কোয়ারেন্টিনেই থাকবেন বলেও জানান তিনি।

মানিকগঞ্জের সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বাংলানিউজকে বলেন, জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক নারীর (২৬) মৃত্যু হয়। তিনি করোনায় আক্রান্ত ছিলেন না বলে নিশ্চিত করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। রোববার সকালে মৃত নারীর শরীরে করোনার উপসর্গ বিদ্যমান থাকায় তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল ওই প্রতিষ্ঠানে। সোমবার (৩০ মার্চ) রাতে ওই নমুনা পরীক্ষার ফলাফলে দেখা যায়, ওই নারী কোভিড-১৯ আক্রান্ত ছিলেন না।

এর আগে, চারদিন ধরে হরিরামপুরের বড়ইছড়া গ্রামের ওই নারীর (২৬) জ্বর, কাশি ও শ্বাসকষ্ট এবং দু’দিন ধরে পাতলা পায়খানা হওয়ার পর গুরুতর অসুস্থ অবস্থায় তাকে রোববার সকালে মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। ওই সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কিন্তু তার শরীরে করোনা ভাইরাসের লক্ষণ থাকায় ওই নারী কোভিড-১৯ এ আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হওয়ার জন্য রোববার বিকেলে তার শরীরের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য নমুনা আইইডিসিআরে পাঠানো হয়। ওই নারীর শরীরে করোনার লক্ষণ থাকায় রোববার বিকেল থেকে পুরো গ্রামকে লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন। একইসঙ্গে ওই নারীর পরিবারের সদস্যদের কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছিল।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   মানিকগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-31 11:13:11