bangla news

সিসিকের সাহায্য পাবে ৬৮ হাজার পরিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ৬:২২:৩৪ এএম
সিলেট সিটি করপোরেশন।

সিলেট সিটি করপোরেশন।

সিলেট: করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে ঘরবন্দি লোকজন। এমন অবস্থায় দরিদ্র পরিবারের লোকজন পড়েছেন বিপাকে। তাদের সাহায্যার্থে ইতোমধ্যে সরকার থেকে সহায়তার হাত বাড়িয়ে দেওয়া হয়েছে। বিভিন্ন সামাজিক সংগঠনও এসময়ে এগিয়ে এসেছে আর্তমানবতার সেবায়। দ্ররিদ্র মানুষের হাতে নিভৃতে সাহায্য তুলে দিতে দেখা গেছে সেনাবাহিনীকেও।

এবার সিলেট সিটি করপোরেশন সহযোগিতার হাত প্রসারিত করে দিচ্ছে নগরের দরিদ্র বাসিন্দাদের। এরইমধ্যে দরিদ্রদের সহযোগিতায় ফান্ড গঠন করে সাহায্য চেয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

তার এই আহ্বানে সাড়া দিয়েছেন সিলেট নগরের বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেষি-পেশার মানুষ। একদিনেই সাহায্য ফান্ডে জমা হয়েছে শত শত টন খাদ্য সামগ্রী।

সোমবার (৩০ মার্চ) দিনভর নগরভবনে ডেস্ক বসিয়ে মানুষের দেওয়া চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, লবণ ফান্ডে সাহায্যস্বরূপ গ্রহণ করেছে সিলেট সিটি করপোরেশন।

সংশ্লিষ্টরা জানান, প্রথম দিনেই উঠেছে ৩০ হাজার কেজি চাল, ২৭ টন পেঁয়াজ, ৪৫ টন আলু, লবণ ১৪ টন, মটর ডাল ২৭ টন, সয়াবিন তেল ৪ হাজার ২৭০ লিটার, ৪ হাজার পিস সাবান ও মশুর ডাল ৬ টন। এরমধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৫০ টন চাল জেলা প্রশাসনের মাধ্যমে এদিন সিসিক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। এদিন সন্ধ্যা ৬টা ১৩ মিনিট পর্যন্ত এই পরিমাণ খাদ্য মজুত হয়েছে।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বাংলানিউজকে বলেন, শ্রমজীবী অসহায় মানুষের জন্য খাদ্য ফান্ড গঠনে সহযোগিতায় ব্যবসায়ীসহ বিভিন্ন মহলের লোকজন হাত প্রসারিত করেছেন। এই খাদ্য সামগ্রী ছাড়াও সিসিকের পক্ষ থেকে শ্রমজীবী মানুষের সহায়তায় আরও ৩ কোটি টাকা ফান্ড ধরে খাদ্য সামগ্রী ক্রয় করা হচ্ছে। এসব খাদ্য সামগ্রী নগরে ৬৮ হাজার পরিবারের মধ্যে বিতরণ করা হবে।

বাংলাদেশ সময়: ০৬২২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
এনইউ/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-31 06:22:34