ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

খাদ্যসামগ্রী নিয়ে অসহায়দের বাড়িতে সার্কেল এসপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
খাদ্যসামগ্রী নিয়ে অসহায়দের বাড়িতে সার্কেল এসপি

বরিশাল: করোনা ভাইরাসের সংক্রামণ রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দেশের মানুষ। বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান, যানবাহন চলাচল। এতে কর্মহীন হয়ে পড়া দিনমজুর, শ্রমিক, রিকশাচালকসহ দুস্থ ও অসহায় পরিবারের সদস্যরা। ফলে খাদ্য সংকটও দেখা দিয়েছে তাদের।

এ অবস্থায় সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যক্তি পর্যায় থেকে দুস্থ ও অসহায় পরিবারের সদস্যদের খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।

বরিশাল জেলার বাকেরগেঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার সাঈদও তার ব্যক্তিগত বেতনের টাকায় খাদ্য সামগ্রী কিনে দুস্থ ও অসহায় ব্যক্তিদের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

তিনদিন ধরে এ সহায়তা খেটে খাওয়া মানুষদের বাড়িতে গিয়ে বুঝিয়ে দিচ্ছেন তিনি। আর এ কাজে তাকে সহকর্মীরাও সহায়তা করছেন। যেখানে প্রথম দিনে তিনি প্রতি প্যাকেটে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, আধা কেজি রসুন, ১ কেজি লবণ, আড়াইশ গ্রাম মুড়ি, আধাকেজি হুইল পাউডার, ১টি কাপর ধোয়ার ও ১ টি হাত ধোয়ার সাবান দেওয়া হয়। এরপরের দিন থেকে শুধু চালের পরিমাণটা কমিয়ে ৫ কেজিতে নামিয়ে আনেন তিনি।

তার এ উদ্যোগকে স্বাগত জানিয়ে অনেকেই অসহায়দের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার কথা জানিয়েছেন। ব্যক্তি উদ্যোগে তারাও খাদ্য সহায়তা প্রদানে আগ্রহী হয়ে উঠেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার সাঈদ বাংলানিউজকে বলেন, গত শনিবার থেকে এ সহায়তা বরিশালের বাকেরগঞ্জ, বাবুগঞ্জ ও উজিরপুর উপজেলার বেশ কিছু পরিবারকে দিয়েছি। এটা সম্পূর্ণ আমার বেতনের টাকায় করছি এবং নিজে গিয়ে দেওয়ার চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ০৪০৯ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
এমএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa