bangla news

ঘরে বসেই করোনা ভাইরাসের ঝুঁকি পরীক্ষা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩০ ১১:৫৯:১০ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঢাকা: ঘরে বসেই করোনা ভাইরাসের ঝুঁকি পরীক্ষা করা যাবে এমন একটি সফটওয়ার উদ্বোধন করা হয়েছে। ‘করোনা ভাইরাস রিস্ক অ্যাসেসমেন্ট টেস্ট টোল’ নামক এই সফটওয়ারটির ওয়েব ঠিকানা হচ্ছে www.livecoronatest.com। এটি সহজেই মোবাইল ফোনে ব্যবহার করা যায়। এই ওয়েবসাইটে যুক্ত হয়ে নিজের অবস্থান, বয়স, লিঙ্গ, ফোন, অভ্যাস, শারীরিক অবস্থা সংক্রান্ত কিছু প্রশ্নের উত্তর দিলে সফটওয়ারটি স্বয়ক্রিয়ভাবে জানিয়ে দেবে আপনার করোনা ঝুঁকি কতটুকু। তার ভিত্তিতে করণীয় নির্ধারণ করতে পারবেন।

সোমবার (৩০ মার্চ) আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনলাইন সংবাদ সম্মেলনের মাধ্যমে এই সফটওয়াটি উদ্বোধন করেন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, এই সফটওয়ারটি ব্যবহার করে যে কেউ ঘরে বসেই করোনা ভাইরাসের ঝুঁকি পরীক্ষ করে নিতে পারবেন। মানুষ নিজেই বুঝতে পারবেন, তার নিজের করোনা ঝুঁকি সম্পর্কে। সে অনুসারে ব্যবস্থা নিতে পারবেন।

সরকারের আইসিটি বিভাগের সহায়তায় এই সফটওয়ারটি তৈরি করা হয়েছে। সফটওয়ারটির উদ্যোক্তারা জানিয়েছেন, এটির সঙ্গে বিশেষজ্ঞ চিকিৎসকরা যুক্ত রয়েছেন। এটি একটি অনলাইন জরিপ হিসেবেও কাজ করবে বলে তারা মনে করেন।

বাংলাদেশ সময়: ২৩৫৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-30 23:59:10