bangla news

কর্মহীনদের বাড়িতে খাদ্যসামগ্রী নিয়ে সার্কেল এসপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩০ ১০:০৭:৩৮ পিএম
...

...

বরিশাল: করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দেশের মানুষ। এসময়ে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান, ব্যবসাপ্রতিষ্ঠান ও যানবাহন চলাচল। এতে কর্মহীন হয়ে পড়েছেন দিনমজুর, শ্রমিক, রিকশাচালকসহ দুস্থ ও অসহায় পরিবারের সদস্যরা। ফলে তাদের খাদ্যসংকটও দেখা দিয়েছে।

এ অবস্থায় সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যক্তি পর্যায় থেকে দুস্থ ও অসহায় পরিবারের সদস্যদের খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। বাদ যাচ্ছে না ব্যক্তিগত উদ্যোগও। এরকম ‍উদ্যোগ নিয়েছেন বরিশালের বাকেরগেঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার সাঈদ। তিনি কর্মহীন এসব মানুষের ব্যক্তিদের বাড়িতে বাড়িতে গিয়ে নিজ বেতনের টাকায় কেনা খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

গত তিনদিন ধরে নিজ উদ্যোগে খেটে খাওয়া মানুষদের বাড়িতে গিয়ে এসব খাদ্যসামগ্রী বুঝিয়ে দেন তিনি। আর এ কাজে তাকে সহায়তা করছেন সহকর্মীরা। প্রথমদিনে তিনি প্রতি প্যাকেজে ১০ কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি তেল, দুই কেজি আলু, এক কেজি পেঁয়াজ, আধা কেজি রসুন, এক কেজি লবণ, আড়াই’শ গ্রাম মুড়ি, আধা কেজি হুইল পাউডার, একটি কাপর ধোয়া ও একটি হাত ধোয়ার সাবান দেওয়া হয়। এরপরের দিন থেকে শুধু চালের পরিমাণটা কমিয়ে পাঁচ কেজিতে নামিয়ে আনেন তিনি। তার এ উদ্যোগকে স্বাগত জানিয়ে অনেকেই অসহায়দের পাশে হাত বাড়িয়ে দেওয়ার কথা জানিয়েছেন। ব্যক্তি উদ্যোগে তারাও খাদ্য সহায়তা দেওয়ায় আগ্রহী হয়ে উঠেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার সাঈদ বাংলানিউজকে বলেন, গত শনিবার থেকে এ সহায়তা বরিশালের বাকেরগঞ্জ, বাবুগঞ্জ ও উজিরপুর উপজেলার বেশ কিছু পরিবারকে দিয়েছি। এটা সম্পূর্ণ আমার বেতনের টাকায় করছি এবং নিজে গিয়ে দেওয়ার চেষ্টা করছি।

নিজের সামর্থ্য অনুযায়ী এ খাদ্য সহায়তা চালিয়ে যাওয়ার কথা জানিয়ে তিনি বলেন, আমরা যারা একটু ভালো অবস্থানে আছি, তাদের উচিত অসহায়-দুস্থদের পাশে দাঁড়ানো। সবাই মিলে ভালো থাকতে পারলেই সমাজ, জাতি ও দেশ ভালো থাকবে। 

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
এমএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-30 22:07:38