ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৭৫০, ছাড়পত্র পেলেন ২১৫ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
বগুড়ায় হোম কোয়ারেন্টিনে ৭৫০, ছাড়পত্র পেলেন ২১৫ জন

বগুড়া: বগুড়ায় ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩২ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৯৬৫ জন বিদেশফেরতকে হোম কোয়ারেন্টিনে রাখার কথা জানিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ। 

তবে এর মধ্যে ২১৫ জনকে বাড়ি ফেরার ছাড়পত্র দেওয়া হয়েছে। শেষ হওয়ায় বর্তমানে মোট ৭৫০ জন হোম কোয়ারেন্টিনে অবস্থান করছে।

সোমবার (৩০ মার্চ) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত জেলার ৩টি উপজেলায় নতুন করে আরও ৩২ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। এর মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক বিদেশফেরতকে কোয়ারেন্টিনে রাখা হয় সারিয়াকান্দি উপজেলায়।

জানা গেছে, সোমবার সারিয়াকান্দি উপজেলায় ২৪ জনকে হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়। এছাড়া গাবতলীতে ৪ জনকে এবং কাহালু ৪ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানান, গত ১১ মার্চ থেকে ৩০ মার্চ বিকেল পর্যন্ত সৌদি আরব, সিঙ্গাপুর, মালোয়েশিয়া, ইতালি, দুবাই, কাতার, কুয়েত, আমেরিকা এবং প্রতিবেশী দেশ ভারতফেরত ৭৫০ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে এবং বগুড়ায় মোট ২১৫ জনের হোম কোয়ারেন্টিনে শেষ হয়েছে।
এর মাঝে সবাই সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।  

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে বলেন, বগুড়ায় বিদেশফেরত ব্যক্তিরা সুস্থ আছেন। তাদের হোম কোয়ারেন্টিনে রেখে ১৪ দিন পর্যবেক্ষণ করা হচ্ছে। এর মধ্যে সোমবার মোট ২১৫ জনের হোম কোয়ারেন্টিনে শেষ হওয়ায় তারা ছাড়পত্র পেয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
কেইউএ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।